সরকারি কর্মীদের জন্য করোনা টিকায় বড় ঘোষণা কেন্দ্রের

ইতিমধ্যেই সর্বকালীন রেকর্ড ছাড়িয়ে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষেরও বেশি মানুষ।

সরকারি কর্মীদের জন্য করোনা টিকায় বড় ঘোষণা কেন্দ্রের
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 5:24 PM

নয়া দিল্লি: চাকুরিজীবীদের করোনা টিকা (COVID Vaccine) নেওয়ার পরামর্শ দিল কেন্দ্রীয় সরকার। ৪৫ বছর বয়সী বা তার বেশি বয়সী চাকুরিজীবীদের করোনা টিকা নেওয়ার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় সরকার। এ বিষয়ে একটি বিবৃতিও জারি হয়েছে, যেখানে করোনা টিকা নেওয়ার পাশপাশি সরকারি কর্মীদের করোনা টিকা সংক্রান্ত সব ধরনের নিয়ম মেনে চলার নির্দেশ দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

দেশে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই সর্বকালীন রেকর্ড ছাড়িয়ে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষেরও বেশি মানুষ। করোনার এই বাড়তি সংক্রমণে রাশ টানতে একাধিক পদক্ষেপ করেছে কেন্দ্র। তবে দৈনিক সংক্রমণ গত ২৪ ঘণ্টাতেও ৯০ হাজার পার করেছে। এই আবহে দেশে করোনা রুখতে টিকাকরণে জোর দিতে বলছে কেন্দ্র। সেই মতো সারা এপ্রিল জুড়ে ছুটির দিনেও চলছে করোনা টিকাকরণ।

উচ্চ পর্যায়ের বৈঠক করে প্রধানমন্ত্রী করোনা রুখতে সরকারি ও বেসরকারি দুই ক্ষেত্রেই করোনা রোখার পরিকাঠামোতে জোর দিতে বলেছিলেন। রাজ্যের স্বাস্থ্যভবনও সেই মতো বেসরকারি হাসপাতালগুলির সঙ্গে করোনা রোখার রূপরেখা নির্মাণে বৈঠক করেছে। করোনা রুখতে আগেই রাজ্যকে প্রয়জনমতো মাইক্রো কনটেনমেন্ট জ়োন তৈরিতে ছাড়পত্র দিয়েছিল কেন্দ্র। বিভিন্ন রাজ্যে সেইমতো আংশিক লকডাউন ও নৈশ কার্ফুও জারি হয়েছে।

তবে কোনওভাবেই রোখা যাচ্ছে না করোনার রক্তচক্ষু। গত ২৪ ঘণ্টাতেই দেশে ৪৪৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। যার ফলে মোট মৃত্যুর সংখ্যা হয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ৫৪৭। দেশে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৬ লক্ষ ৮৬ হাজার ৪৯ জন। যার মধ্যে ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ হাজার ১৪৩ জন। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৬ হাজার ৩৯৩ জন।

আরও পড়ুন: ২-৩ মাসের ব্যবধানে টিকার দ্বিতীয় ডোজ়ে ৯০ শতাংশ কার্যকরিতা, দাবি পুনাওয়ালার