Punishment: পড়ে রয়েছে এঁটোকাটা, গিজগিজ করছে পোকা, ‘শাস্তি’ দিতে আবর্জনার ক্যানে ‘বন্দী’ করে রাখা হল পড়ুয়াকে!

Andhra Pradesh: বৃহস্পতিবার ক্লাস চলাকালীন পঞ্চম শ্রেণির এক ছাত্র দুষ্টুমি করে। কিন্তু শিক্ষকের নজর পড়ে অপর এক ছাত্রের উপর, তিনি মনে করেন, ওই ছাত্রই ক্লাসের সকলকে বিরক্ত করছে। এরপরই তিনি শাস্তি স্বরূপ ওই ছাত্রকে ক্লাসের বাইরে নিয়ে যান এবং স্কুল চত্বরে রাখা আবর্জনার ক্যানের মধ্যে বসে থাকতে বাধ্য করেন।

Punishment: পড়ে রয়েছে এঁটোকাটা, গিজগিজ করছে পোকা, 'শাস্তি' দিতে আবর্জনার ক্যানে 'বন্দী' করে রাখা হল পড়ুয়াকে!
অভিযুক্ত শিক্ষক। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2022 | 7:33 AM

অমরাবতী: দোষ করেছিল একজন, শাস্তি পেল আরেকজন! তাও আবার বকা-ঝকা বা বেতের ঘা নয়, পঞ্চম শ্রেণির ছাত্রকে ‘শিক্ষা’ দিতে প্রায় ৪৫ মিনিট ধরে আবর্জনার ক্যানের ভিতরে বসিয়ে রাখলেন শিক্ষক। এখানেই ক্ষান্ত হননি তিনি, ছাত্রের মনে যাতে ভয় তৈরি হয়, তারজন্য উপর থেকে ক্য়ানের ঢাকনাও বন্ধ করে দিলেন তিনি। ভয়ঙ্কর এই কাণ্ডটি ঘটেছে অন্ধ্র প্রদেশে। জানা গিয়েছে, প্রায় ৪৫ মিনিট ধরে স্কুলের আবর্জনা ফেলার ক্যানের ভিতরেই ‘বন্দী’ ছিলেন ওই পড়ুয়া। বিষয়টি জানাজানি হতেই পুলিশ আটক করে অভিযুক্তকে।

জানা গিয়েছে, অন্ধ্র প্রদেশের আম্বেদকর কোণাসীমা জেলার অন্তরভেদিপালেম জেলা পরিষদ হাই স্কুলে ঘটনাটি ঘটে। বৃহস্পতিবার ক্লাস চলাকালীন পঞ্চম শ্রেণির এক ছাত্র দুষ্টুমি করে। কিন্তু শিক্ষকের নজর পড়ে অপর এক ছাত্রের উপর, তিনি মনে করেন, ওই ছাত্রই ক্লাসের সকলকে বিরক্ত করছে। এরপরই তিনি শাস্তি স্বরূপ ওই ছাত্রকে ক্লাসের বাইরে নিয়ে যান এবং স্কুল চত্বরে রাখা আবর্জনার ক্যানের মধ্যে বসে থাকতে বাধ্য করেন। ক্যানের ভিতরে ছাত্রটি ঢুকতেই তিনি ঢাকনা বন্ধ করে দেন। এভাবেই ৪৫ মিনিট ধরে ক্য়ানের ভিতরে বন্দী থাকে ওই পড়ুয়া। পরে তাঁর দিদি এসে উদ্ধার করতেই কান্নায় ভেঙে পড়ে ওই কিশোর।

এরপরই ছাত্রের মা পুলিশে অভিযোগ জানান ওই শিক্ষকের বিরুদ্ধে। পুলিশ আলভিন বাবা নামক ওই শিক্ষককে আটক করেছে। গোটা বিষয়টির তদন্ত শুরু হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে, বিষয়টি জানাজানি হতেই ওয়াইসিপি নেতা সহদেব ওই শিক্ষকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার দাবি জানিয়েছেন। স্কুল থেকে অপসারিত করার দাবিও জানানো হয়েছে। জনজাতি-উপজাতি আইনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করার দাবি জানানো হয়েছে।