অমিতাভ-অক্ষয়ের মুখে কুলুপ জ্বালানির মূল্যবৃদ্ধিতে, শুটিং বন্ধের হুমকি কংগ্রেস নেতার

শুটিং বন্ধের হুমকি দিয়ে তিনি বলেন, "আমরা মহারাষ্ট্রে অমিতাভ বচ্চন বা অক্ষয় কুমারের সিনেমার শুটিং হতে দেব না। কোনও সিনেমাকে মুক্তি পেতেও দেব না। মোদী সরকারের দেশবিরোধী নীতিগুলির বিরুদ্ধে সোচ্চার হও, নয়তো তোমাদের সিনেমার শুটিং হতে দেব না।"

অমিতাভ-অক্ষয়ের মুখে কুলুপ জ্বালানির মূল্যবৃদ্ধিতে, শুটিং বন্ধের হুমকি কংগ্রেস নেতার
জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে চুপ অমিতাভ-অক্ষয়।

মুম্বই: কংগ্রেস জমানায় পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়েছিলেন অমিতাভ বচ্চন, অক্ষয় কুমারের মতো অভিনেতারা। এদিকে, মোদীর শাসনকালে সেই পেট্রল-ডিজেলের মূল্যই ১০০-র গণ্ডি পার করার পরও মুখে কুলুপ এটে রয়েছেন বলি তারকারা। আর এতেই চটেছে কংগ্রেস (Congress)। জমে থাকা ক্ষোভ থেকেই এবার সিনেমার শুটিং ও মুক্তি আটকে দেওয়ার হুমকি দিল মহারাষ্ট্র কংগ্রেস। হুমকিতে বিগ-বি বা অক্ষয় কুমার কোনও প্রতিক্রিয়া না জানালেও বিজেপি (BJP)-র তরফ থেকে অভিনেতাদের সমর্থন করে কংগ্রেসের সমালোচনা করা হয়েছে।

বৃহস্পতিবার মহারাষ্ট্রের ভাণ্ডারায় একটি অনুষ্ঠানে রাজ্য কংগ্রেস প্রধান নানা পাটোলে (Nana Patole) বলেন, “জ্বালানির মূল্যবৃদ্ধির প্রভাব সাধারণ মানুষের ঘরে পড়েছে। মনমোহন সিংয়ের সময়ে অমিতাভ বচ্চন, অক্ষয় কুমারের মতো ব্যক্তিত্বরা টুইট করতেন। আজ তাঁরাই চুপ। তাঁদের কী স্বৈরাচারী মোদী সরকারের বিরুদ্ধে কথা বলার সাহস নেই?”

তিনি আরও যোগ করে বলেন, “এখন পেট্রপণ্যের মূল্যবৃদ্ধি হলেও তাঁরা টুইট করছেন না কেন? তাঁদের উপর কি সরকার কোনও চাপ সৃষ্টি করছে? ইউপিএ সরকারের তুলনায় বিজেপি শাসনে বিগত সাত বছরে জ্বালানির মূল্য প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। সেই সময়ে সেলিব্রিটিরা সরকারের বিরুদ্ধে কথা বললেও এখন তাঁরাই বিজেপিকে ভয় পেয়ে মুখ বন্ধ করে রেখেছে।” কংগ্রেস জমানার প্রশংসা করে নানা পাটোলে জানান, ইউপিএ জমানায় গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রশাসন ছিল। সেই কারণেই বচ্চন, কুমার ও অন্যান্য তারকারা কোনও ভয় না পেয়েই সরকারের বিরুদ্ধে সোচ্চার এখন তাঁরা সরব হবেন বলে আশা করলেও বর্তমানে তাঁরা বিজেপির পুতুলে পরিণত হয়েছে।

আরও পড়ুন: পড়ুয়াদের মুখে ‘স্যার’ শুনতে নারাজ রাহুল, নিমেষেই ভাইরাল ‘নতুন নাম’

এরপরই তিনি সিনেমার শুটিং বন্ধের হুমকি দিয়ে তিনি বলেন, “আমরা মহারাষ্ট্রে অমিতাভ বচ্চন বা অক্ষয় কুমারের সিনেমার শুটিং হতে দেব না। কোনও সিনেমাকে মুক্তি পেতেও দেব না। মোদী সরকারের দেশবিরোধী নীতিগুলির বিরুদ্ধে সোচ্চার হও, নয়তো তোমাদের সিনেমার শুটিং হতে দেব না।”

কংগ্রেসের এই হুমকির বিষয়ে অমিতাভ বচ্চন বা অক্ষয় কুমার মুখ না খুললেও অভিনেতার সমর্থনে বিজেপি নেতা রাম কদম (Ram Kadam) একটি ভিডিয়ো পোস্ট করে বলেন, “কংগ্রেস গুণী ব্যক্তিদের এভাবে হুমকি দিচ্ছে।” সাধারণের উদ্দেশ্যে তিনি প্রশ্ন করেন, “ভারতের সমর্থনে টুইট করা কি কোনও অপরাধ? বিদেশে বসে কিছু মানুষ ভারতের ভাবমূর্তি নষ্ট করছে আর কংগ্রেস তাঁদেরই সমর্থন করছে।” দেবেন্দ্র ফড়নবিশ (Debvendra Fadnavis)-ও নানা পাটোলের মন্তব্যের সমালোচনা করে বলেন, “কিছু মানুষ কেবল প্রচার পাওয়ার জন্যই এইধরনের মন্তব্য করেন।”

আরও পড়ুন:  পঞ্জাব-হরিয়ানায় ‘রেল রোকো’য় সামিল অন্নদাতারা, বেঙ্গালুরুতে পুলিশের সঙ্গে বচসা

Click on your DTH Provider to Add TV9 Bangla