পড়ুয়াদের মুখে ‘স্যার’ শুনতে নারাজ রাহুল, নিমেষেই ভাইরাল ‘নতুন নাম’

পড়ুয়াদের সঙ্গে রাহুল গান্ধীর এই আলাপচারিতার ভিডিয়ো প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়। কয়েক ঘণ্টাতেই ২৮ হাজারেরও বেশি মানুষ সেই ভিডিয়োটি দেখেছেন।

পড়ুয়াদের মুখে 'স্যার' শুনতে নারাজ রাহুল, নিমেষেই ভাইরাল 'নতুন নাম'
উল্লেখ্য, করোনার আরও এক নতুন স্ট্রেনের হদিশ পাওয়া যাচ্ছে, ওমিক্রন (Omicron)। চলতি সপ্তাহেই দক্ষিণ আফ্রিকায় প্রথম খোঁজ মেলে করোনার এক নতুন ভ্যারিয়েন্টের (COVID 19 New variant)। এই স্ট্রেন এখনও পর্যন্ত সন্ধান পাওয়া করোনা স্ট্রেনগুলির মধ্যে সবথেকে বেশি সংক্রামক। দেরি না করে আজই শীর্ষ আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। বিদেশ থেকে আগত যাত্রীদের ক্ষেত্রে আরও বেশি করে সজাগ থাকার প্রয়োজন আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Feb 18, 2021 | 5:11 PM

পুদুচেরি: পড়ুয়াদের মুখে “স্যার” সম্বোধন শুনতে চান না কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। পুদুচেরিতে নির্বাচনী প্রচারে একটি কলেজে গিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানে এক ছাত্রী তাঁকে স্যার বলে সম্বোধন করলে তিনি বলেন, “স্যার নয়, আমার নাম রাহুল। তাই আমায় রাহুল বলেই ডাকো।” সঙ্গেসঙ্গেই হাততালিতে ফেটে পড়ে সভাঘর।

পুদুচেরিতে সংখ্যাগরিষ্ঠতা হারিয়ে টলোমলো কংগ্রেস সরকার। আসন্ন নির্বাচনে গদি বাঁচাতে রাতারাতি উড়ে গিয়েছেন রাহুল গান্ধী। সেখানেই ভারতীদর্শন সরকারি কলেজে পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায় যোগ দেন রাহুল গান্ধী। এক পড়ুয়া কংগ্রেস নেতাকে প্রশ্ন করতে উঠে স্যার বলে সম্বোধন করতেই তিনি ওই পড়ুয়াকে থামিয়ে বলেন, “আমার নাম স্যার নয়। আমার নাম রাহুল, তাই আমাকে রাহুল বলেই ডাকো”।

আরও পড়ুন:  পঞ্জাব-হরিয়ানায় ‘রেল রোকো’য় সামিল অন্নদাতারা, বেঙ্গালুরুতে পুলিশের সঙ্গে বচসা

রাহুলের এই কথাতেই আপ্লুত ছাত্রীরা হাততালি দেন, রাহুলের নামে স্লোগান দিতে থাকেন। তিনি আরও যোগ করে বলেন, “তোমরা কলেজের অধ্যক্ষ ও শিক্ষকদের স্যার বলতে পারে, কিন্তু আমায় রাহুলই বলো”। মঞ্চে উপস্থিত একজন রাহুলকে বলেন, “স্যার, ওঁরা কি আপনাকে রাহুল আন্না বলে ডাকতে পারে?” রাহুল জবাবে বলেন, “হ্যাঁ, আমায় রাহুল আন্না বলে ডাকো, এটাই ভাল।” ফের একবার হাততালি দেন সভায় উপস্থিত পড়ুয়ারা।

পড়ুয়াদের সঙ্গে রাহুল গান্ধীর এই আলাপচারিতার ভিডিয়ো প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়। কয়েক ঘণ্টাতেই ২৮ হাজারেরও বেশি মানুষ সেই ভিডিয়োটি দেখেছেন। জাতীয় কংগ্রেসের টুইটার পেজ থেকেও এই ভিডিয়োটি শেয়ার করা হয়, ক্যাপশনে লেখা হয়েছে, “ক্যানডিড মোমেন্ট”।

বুধবারই পুদুচেরি পৌঁছেছেন রাহুল গান্ধী। সেখানে মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামীর সঙ্গে তিনি মৎসজীবীদের সঙ্গেও দেখা করেন ও তাঁদের নৌকায় চেপে মাঝ সমুদ্রে যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেন।

আরও পড়ুন: দশম-দ্বাদশের পরীক্ষার্থীদের মনোবল বাড়াতে এবার অনলাইনেই প্রধানমন্ত্রীর ‘পরীক্ষা পে চর্চা’