COVID-19 in India: ফের ভয় ধরাচ্ছে করোনা, একদিনেই ৯০ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ!

COVID-19: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১৮৩ জন। রবিবারই এই আক্রান্তের সংখ্যা ছিল ১১৫০, অর্থাৎ একদিনেই ৮৯.৮ শতাংশ বেড়ে দৈনিক সংক্রমণ।  

COVID-19 in India: ফের ভয় ধরাচ্ছে করোনা, একদিনেই ৯০ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ!
ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 12:41 PM

নয়া দিল্লি: ফেব্রুয়ারি অবধি টের পাওয়া যাচ্ছিল ওমিক্রনের (Omicron) দাপট। মাঝে একমাসের স্বস্তি মিললেও, ফের একবার উর্ধ্বমুখী করোনা সংক্রমণ। দেশে একধাক্কায় অনেকটাই বাড়ল করোনা সংক্রমণ (COVID-19)। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১৮৩ জন। রবিবারই এই আক্রান্তের সংখ্যা ছিল ১১৫০, অর্থাৎ একদিনেই ৮৯.৮ শতাংশ বেড়ে দৈনিক সংক্রমণ।

শুধুমাত্র আক্রান্তের সংখ্যাই নয়, একইসঙ্গে বেড়েছে করোনায় মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ২১৪ জনের। গতকাল যেখানে মৃতের সংখ্যা ছিল ৪, সেখানেই একদিনের মধ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৪-এ। তবে এই সংখ্যার মধ্যে কেরলের ৬২টি মৃত্যুও রয়েছে, যা সুপ্রিম কোর্টের নির্দেশের পর সংশোধন করে করোনায় মৃতের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি সংক্রমণের হারও বৃদ্ধি পেয়েছে। গতকালই যেখানে দেশে সংক্রমণের হার ছিল ০.৩১ শতাংশ, আজ তা বেড়ে ০.৮৩ শতাংশে পৌঁছেছে। তবে কিছুটা হলেও কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৫৪২।

অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।

দেশের মধ্যে যে রাজ্যগুলিতে সংক্রমণ সবথেকে বেশি বৃদ্ধি পাচ্ছে, তার মধ্যে অন্যতম হল রাজধানী দিল্লি। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১৭ জন। বর্তমানে দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ১৫১৮। গত ৩ মার্চের পর এটিই সর্বাধিক আক্রান্তের সংখ্যা।

উল্লেখ্য, গত সপ্তাহ থেকেই হঠাৎ বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। বিশেষ করে শিশুদের আক্রান্ত হওয়ার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতি নিয়েই ফের একবার উদ্বেগ বেড়েছে। ওমিক্রনের নয়া সাব ভ্যারিয়েন্ট এক্সই নিয়েও আতঙ্ক ছড়িয়েছে। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে জানানো হয়েছে, এখনও উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই।

আরও পড়ুন: Weather Update: মেঘলা আকাশেও দেখা নেই বৃষ্টির, তাপপ্রবাহই জারি থাকবে নাকি কালবৈশাখী, কী বলছে হাওয়া অফিস

আরও পড়ুন: Woman Harassment: রাতারাতি জুটেছিল ‘ডাইনি’র তকমা, প্রকাশ্য রাস্তায় পোশাক খুলিয়ে যা করা হল যুবতীর সঙ্গে…