উত্তর প্রদেশে নয়া প্রতিদ্বন্দ্বী আপ, ২০২২-র নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা কেজরীবালের

গত সপ্তাহেই দলের তরফে আগামী বছরের শুরুতেই গুজরাটের প্রসাশনিক নির্বাচন (Gujarat Local Body Election)-এও অংশ নেওয়ার কথা ঘোষণা করা হয়।

উত্তর প্রদেশে নয়া প্রতিদ্বন্দ্বী আপ, ২০২২-র নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা কেজরীবালের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 15, 2020 | 5:38 PM

নয়া দিল্লি: ‘আপ’-র নজর এবার উত্তর প্রদেশে। ২০২২ সালে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে (Uttar Pradesh Assembly Election) অংশ নিতে চলেছে আম আদমি পার্টি(Aam Aadmi Party), জানালেন দলের প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। একইসঙ্গে দুর্নীতিমুক্ত সরকার উপহার দেওয়ার কথাও বলেন তিনি।

রাজ্যের গণ্ডি পার করে জাতীয় রাজনীতিতেও ধীরে ধীরে পরিচিতি গড়ছে আপ (AAP), তা জানিয়ে দলের প্রধান অরবিন্দ কেজরীবাল বলেন, “গত আট বছরে দিল্লিতে তিনবার সরকার গড়েছে আপ। পঞ্জাবেও প্রধান বিরোধী দল হয়ে উঠেছে আমাদের দল। আজ একটা গুরুত্বপূর্ণ ঘোষণা করতে চাই আমি, ২০২২ সালে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে লড়াই করতে চলেছে আপ।”

গত সপ্তাহেই দলের তরফে আগামী বছরের শুরুতেই গুজরাটের প্রসাশনিক নির্বাচন (Gujarat Local Body Election)-এও অংশ নেওয়ার কথা ঘোষণা করা হয়। গুজরাটে আপ-র সংগঠন টুইট করে জানায়, আসন্ন স্থানীয় নির্বাচনে প্রত্যেকটি আসন থেকে লড়াই করতে চলেছে দল এবং যুব নেতা গোপাল ইটালিয়াকে রাজ্য কনভেনার হিসাবে নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন: কৃষকদের ভুল পথে চালিত করছে বিরোধীরা, সরকার সব সমস্যার সমাধান করবে: মোদী

যোগী সরকারের সমালোচনা করে তিনি বলেন,”উত্তর প্রদেশের মানুষদের চিকিৎসা ও পড়াশোনার মতো সাধারণ সুবিধার জন্যও দিল্লিতে আসতে হচ্ছে। দেশের বৃহত্তম রাজ্য কি সর্বাধিক উন্নত রাজ্য হতে পারে না? উত্তর প্রদেশের নোংরা রাজনীতি ও দুর্নীতিগ্রস্থ নেতাদের জন্যই রাজ্যের উন্নয়ন আটকে রয়েছে। রাজ্যবাসী সব দলকেই সুযোগ দিয়েছে, কিন্তু প্রতিটি সরকারই দুর্নীতির নতুন রেকর্ড গড়েছে।”

দিল্লি ও প্রতিবেশী রাজ্য উত্তর প্রদেশের মধ্যে উন্নয়নের তুলনা টেনে কেজরীবাল বলেন,”যদি দিল্লির হাসপাতালগুলি উন্নত হতে পারে, রাজ্যবাসী বিনামূল্য বিদ্যুৎ পরিষেবা পেতে পারে, তবে উত্তর প্রদেশেও একই পরিষবা পাওয়া যায় না? যেখানে উত্তর প্রদেশের স্কুলগুলি শিক্ষার মানের নূন্যতম সীমাও পার করতে পারছে না, সেখানে দিল্লির স্কুলগুলো কি করে নতুন নতুন রেকর্ড গড়ছে? আমাদের রাজ্য নারী সুরক্ষার জন্য সব জায়গায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে, অথচ উত্তর প্রদেশে প্রতিদিনই মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা বেড়েই চলেছে।”

সোমবার দক্ষিণ গোয়ার জেলা পঞ্চায়েত নির্বাচনে (Goa Zila Panchayat Election) বেনাউলিম আসনে আপ প্রার্থী হ্যাজ়েল ফার্নান্ডেজ (Hanzel Fernandes) জয়ী হওয়ায় অরবিন্দ কেজরীবাল টুইট করে তাঁকে শুভেচ্ছা জানিয়ে লেখেন,”গোয়ার বেনাউলিম জেলা পরিষদের আসন জয়ের জন্য আপ প্রার্থী হ্যাজ়েল ফার্নান্ডেজকে শুভেচ্ছা। আরও অনেক আপ প্রার্থীরাই গতবারের তুলনায় অনেক বেশি ভোট পেয়েছেন। এটা সবে শুরু, গোয়ার মানুষদের বিশ্বাস ও আশাপূরণে আপ সক্ষম হবে, এই বিষয়ে আমি নিশ্চিত।”

আরও পড়ুন: কর্নাটক বিধানসভায় ডেপুটি চেয়ারম্যানকে টেনেহিচড়ে চেয়ার থেকে নামাল বিরোধীরা, ভিডিয়ো ঘিরে তুমুল বিতর্ক