করোনার কামড় রাজধানীতেও, অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল সমস্ত স্কুল

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে সাত হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিল প্রশাসন।

করোনার কামড় রাজধানীতেও, অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল সমস্ত স্কুল
বন্ধ হল দিল্লির সমস্ত স্কুল।
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 6:23 PM

নয়া দিল্লি: রাজধানীতে করোনার সূচক উর্ধ্বমুখী হতেই বড় সিদ্ধান্ত নিল দিল্লি প্রশাসন। স্কুল পড়ুয়াদের কথা চিন্তা করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করল রাজ্য সরকার। আগামিকাল থেকেই রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করল কেজরীবাল সরকার।

চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকেই দেশজুড়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। চলতি সপ্তাহেই দৈনিক আক্রান্তের সংখ্যা লাখের গণ্ডি পার করছে। ইতিমধ্যেই রাজ্যে জারি হয়েছে নৈশ কার্ফু। আগামী ৩০ এপ্রিল অবধি জারি থাকবে এই কার্ফু। তবে এরপরও সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ বার অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ করে দেওয়া হল।

গত বছরের করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই সমস্ত স্কুল বন্ধ ছিল। চলতি বছরের গোড়ার দিকেই নবম থেকে দ্বাদশ শ্রেণির পঠনপাঠন শুরু হয়। তবে ফের সংক্রমণ বৃদ্ধি পেতেই ফের অনির্দিষ্টকালের জন্য রাজ্যের সমস্ত স্কুল বন্ধ করে দেওয়া হল।

আরও পড়ুন: জয়পুরে ‘রিসর্ট বন্দি’ ২২ কংগ্রেস প্রার্থী, জোট বাঁচাতে রাজস্থানের অনুকরণ অসমেও

এর আগে পঞ্জাব, পুণে সহ একাধিক রাজ্য ও শহরে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করা হয়েছিল। এ বার সেই তালিকায় সংযোজিত হল দিল্লিও।

এ দিকে, আগামী ৪ মে থেকে ১৫ জুন অবধি সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা হওয়ার কথা। করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ ধারণ করতেই ইতিমধ্যেই পড়ুয়া পরীক্ষা বাতিল বা অনলাইনে পরীক্ষার দাবি তুলেছে। তবে বোর্ডের তরফে পরীক্ষা বাতিল করা হবে না বলেই জানানো হয়েছিল। এ দিন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল রাজ্যের স্কুলগুলি বন্ধ হয়ে যাওয়ায় এ বার বোর্ডের সিদ্ধান্ত পরিবর্তিত হবে কিনা, তাই-ই দেখার।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৩৭ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা সাত লাখ ছুঁইছুঁই।

আরও পড়ুন: বহুতল তৈরির জন্য শুরু হয়েছিল কাজ, মাটি খুঁড়তেই বেরিয়ে এল রাশি রাশি সোনা-রুপোর গয়না