Delhi Bars : সুরাপ্রেমীদের জন্য সুখবর, এবার থেকে ভোররাত পর্যন্ত খোলা থাকবে বার, সিদ্ধান্তের পথে সরকার

Delhi Bars : দিল্লিতে বারের সময়সূচিতে আসতে পারে পরিবর্তন। আবগারি নীতি ২০২১-২২ অনুযায়ী, দিল্লির সরকার রাত ৩ টে অবধি বার খুলে রাখার সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছে।

Delhi Bars : সুরাপ্রেমীদের জন্য সুখবর, এবার থেকে ভোররাত পর্যন্ত খোলা থাকবে বার, সিদ্ধান্তের পথে সরকার
ছবি সৌজন্যে : ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2022 | 1:00 PM

নয়া দিল্লি : দিল্লির সুরাপ্রেমীদের জন্য সুখবর। দিল্লির বার ও রেষ্টুরেন্টগুলির ক্ষেত্রে এক নয়া পদক্ষেপ করতে চলেছে সরকার। শুক্রবার দিল্লি সরকারের এক আধিকারিক জানিয়েছেন, রাতের দিল্লিকে আরও উত্তেজনাপূর্ণ করে তুলতে নতুন নীতি বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে সরকারের। এই নীতির আওতায় রাত ৩ টে অবধি দিল্লির বারগুলো মদ পরিবেশন করার অনুমতি পাবে।

দিল্লিতে এতদিন অবধি রাত ১ টা পর্যন্ত রেষ্টুরেন্টগুলোতে বার খোলা থাকত। এইবার সেই নিয়মেই পরিবর্তন আসতে পারে। এক বর্ষীয়ান সরকারি আধিকারিক জানিয়েছেন, সরকারের তরফে আবগারি দপ্তরে এই বিষয়ে প্রয়োজনীয় নির্দেশিকা পাঠানো হয়েছে। ২০২১-২২ সালের আবগারি নীতি অনুযায়ী রাত ৩ টে অবধি মদ পরিবেশন করার নির্দেশ খুব শীঘ্রই কার্যকর করা হবে। তিনি বলেছেন, “রাত ৩ টে পর্যন্ত সময়সীমা বাড়ানো হলে অন্যান্য সংস্থা ও পুলিশের সঙ্গে একযোগে কাজ করবে আবগারি দপ্তর।”

২০২১ সালের নভেম্বর সালে কার্যকর হওয়া নয়া আবগারি নীতিতে উল্লেখ করা হয়েছিল যে, পাশাপাশি শহরের মতো দিল্লিতেও বারের সময়সূচিতে পরিবর্তন আনা যেতে পারে। এক্ষেত্রে উল্লেখ্য, গুরগাঁওয়ের এনসিএর ও হরিয়ানার ফরিদাবাদে রাত ৩ টে অবধি বার খোলা থাকে। যদিও উত্তর প্রদেশের নয়ডা ও গাজিয়াবাদে দিল্লির মতোই রাত ১ টা অবধি বারে মদ পরিবেশন করা হয়ে থাকে। এদিকে ন্যাশনা ল রেষ্টুরেন্ট অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (NRAI) এর প্রেসিডেন্ট কবীর সুরি বলেছেন যে, হসপিটালিটি সেক্টর বেশ ভাল পরিমাণের লাইসেন্স ফি দেয়। কিন্তু নয়া আবগারি নীতি (২০২১-২২) অনুযায়ী বারের সময় পরিবর্তন না হওয়ায় বেশ ক্ষতির সম্মুখীন হয়েছে। তিনি বলেন, “বর্তমান আবগারি নীতি অনুযায়ী বার যাতে রাত ৩ টে অবধি খোলা রাখা যায় সেই আর্জি নিয়ে দিল্লির সরকারের দ্বারস্থ হয়েছি আমরা।” এই আর্জিকে সম্মতি জানিয়েই দিল্লিতে রাত ৩ টে অবধি খোলা রাখার নির্দেশ জারির পথে দিল্লির সরকার।