Maharashtra Crisis: উদ্ধবকে প্যাঁচে ফেলতে নয়া চাল শিন্ডের, ৩৪ বিধায়ককে নিয়ে চিঠি রাজ্যপাল-ডেপুটি স্পিকারকে

Maharashtra Crisis: উদ্ধবকে প্যাঁচে ফেলতে নয়া চাল শিন্ডের, ৩৪ বিধায়ককে নিয়ে চিঠি রাজ্যপাল-ডেপুটি স্পিকারকে
বিধায়কদের নিয়ে চিঠি লিখছেন একনাথ শিন্ডে। ছবি:PTI

Maharashtra Crisis: শিবসেনার নেতারা যাতে সহজে বিক্ষুব্ধ নেতাদের কাছে পৌঁছতে না পারেন, তার জন্য বিক্ষুব্ধ বিধায়কদের গুজরাট থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় অসমে। সেখান থেকেই এই চিঠি পাঠানো হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 23, 2022 | 7:40 AM

মুম্বই: উদ্ধব ঠাকরেকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরাতে উঠেপড়ে লেগেছেন রাজ্য়েরই মন্ত্রী একনাথ শিন্ডে। শিবসেনা প্রধানকে ক্ষমতাচ্যুত করতে এবার রাজ্যপালকে চিঠি লিখলেন শিন্ডে। সেখানে তিনি সাফ জানালেন, শিবসেনার ৫৭ জন বিধায়কের মধ্যে ৩০ জনেরই সমর্থন তাঁর সপক্ষে রয়েছে। এছাড়া চারজন নির্দল বিধায়কও তাঁকে সমর্থন জানাচ্ছেন। মোট ৩৪ জন বিধায়কের সাক্ষরিত ওই চিঠিতে নিজেকেই শিবসেনার পরিষদীয় দলের প্রধান বলে দাবি করেছেন এবং তাঁকে যেন ওই পদেই বহাল রাখা হয়, সেই আর্জিও জানিয়েছেন।

বুধবার দুপুরে গুয়াহাটি থেকে পাঠানো ওই চিঠিতে একনাথ শিন্ডেকেই শিবসেনার দলনেতা বলে দাবি করা হয়েছে। তাঁকেই যেন এই পদে বহাল রাখা হয়,সেই প্রস্তাবে সমর্থন জানিয়েছেন ৩৪ জন বিধায়ক। পাশাপাশি আরও ৪ জন বিধায়ক গুয়াহাটি আসছেন, তারাও একনাথকেই সমর্থন জানাবেন বলে উল্লেখ করা হয় ওই চিঠিতে।

রাজনৈতিক পরিস্থিতি টালমাটাল হতেই গতকাল সমস্ত বিধায়কদের নিয়ে জরুরি বৈঠকের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। একনাথ শিন্ডে সেই বৈঠককেও বেআইনি বলেই দাবি করেছেন। শিন্ডের দাবি ‘আসল’ শিবসেনা হিসাবে নিজেকে প্রমাণ করার জন্য় তাঁর সঙ্গে ৩৭ জন বিধায়কের সমর্থন রয়েছে। এই সংখ্যার জোরে তিনি শিবসেনা থেকে বিচ্ছিন্ন হয়েও সরকার গঠন করতে পারেন।

সোমবার রাত থেকেই ‘উধাও’ হয়ে যান একনাথ শিন্ডে ও একাধিক বিধায়ক। পরে জানা যায় যে, বিক্ষুব্ধ শিবসেনা নেতাদের নিয়ে তিনি গুজরাটের সুরাটে ঘাঁটি গেড়েছেন। সেখানে শিবসেনার দুই প্রতিনিধি পাঠানো হয় বিক্ষুব্ধদের সঙ্গে কথা বলার জন্য। একনাথ শিন্ডের সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি। বালা সাহেব ঠাকরের দেখানো হিন্দুত্ববাদের পথে হেঁটে বিজেপির সঙ্গে যাতে জোট বাঁধে শিবসেনা, সেই দাবিই জানান। কিন্তু সেই দাবি মানতে নারাজ উদ্ধব ঠাকরে।

শিবসেনার নেতারা যাতে সহজে বিক্ষুব্ধ নেতাদের কাছে পৌঁছতে না পারেন, তার জন্য বিক্ষুব্ধ বিধায়কদের গুজরাট থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় অসমে। সেখান থেকেই এই চিঠি পাঠানো হয়েছে।

এদিকে, দলের বিরোধী আচরণ করার পরই মঙ্গলবার একনাথ শিন্ডেকে মহারাষ্ট্র বিধানসভার নয়া দলনেতা মনোনীত করে শিবসেনা। তাঁর জায়গায় অজয় চৌধুরীকে নতুন দলনেতা বানানো হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA