Enamul-Sehgal: অনুব্রতর পর রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ এনামুল-সেহগল, কেন?

মামলার শুনানির দিন আদালতে ভার্চুয়ালি হাজিরা দেওয়ার আবেদন জানিয়েছেন এনামুল হক ও সেহগল হোসেন।

Enamul-Sehgal: অনুব্রতর পর রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ এনামুল-সেহগল, কেন?
অনুব্রত মণ্ডল ও দুই ঘনিষ্ঠ এনামুল হক ও সেহগল হোসেন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 7:40 PM

নয়া দিল্লি: আসানসোলে ফেরার আবেদন জানিয়ে শনিবার রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয়েছেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। তাঁর সেই আবেদনে পর রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত-ঘনিষ্ঠ এনামুল হক (Enamul Haque) ও সেহগল হোসেনও (Sehgal Hussain)। তবে এঁরা আসানসোলে ফেরার জন্য নয়, আদালতে ভার্চুয়ালি হাজিরা দেওয়ার আবেদন জানিয়েছেন এনামুল-সেহগল।

আদালত সূত্রে জানা গিয়েছে, এদিন অনুব্রতর পরই রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হন তাঁর দুই ঘনিষ্ঠ এনামুল হক ও সেহগল হোসেন। তাঁরা বিচারক রঘুবীর সিংয়ের বেঞ্চে আদালতে ভার্চুয়ালি হাজিরা দেওয়ার আবেদন জানিয়েছেন। ভার্চুয়ালি হাজিরার আবেদনের কারণ সম্পর্কে এনামুল-সেহগল জানান, রমজান মাস চলছে। রোজা রাখছেন। তাই আগামী শুনানির দিন আদালতে যাওয়া সম্ভব নয়। অন্তত ওই একটি দিন ভিডিয়ো কনফারেন্সে হাজিরার অনুমতি দেওয়া হোক। এনামুল-সেহগলের এই আবেদন অবশ্য খারিজ করেননি বিচারক। কেবল পরের শুনানির দিন এনামুল ও সেহগল ভিডিয়ো কনফারেন্সে হাজিরা দিতে পারবেন বলে অনুমতি দিয়েছেন বিচারক রঘুবীর সিং।

প্রসঙ্গত, গরু পাচার মামলায় অন্যতম অভিযুক্ত এনামুল হক ও সেহগল হোসেন। বর্তমানে তাঁরা তিহাড় জেলে বন্দি। অনুব্রত আসার অনেক আগে থেকেই এঁদের স্থান হয়েছে তিহাড়ে। অনুব্রতর ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত এনামুল ও সেহগল। আসানসোল জেলে বন্দি থাকাকালীন এঁরা পরোক্ষে অনুব্রতর দেখভাল করতেন বলেও খবর প্রকাশ্যে এসেছিল। এবার তিহাড় জেলেও গুরু-র সঙ্গে দুই শিষ্য যোগাযোগ রেখে চলেছেন বলে অভিযোগ ওঠে। এরপর একই দিনে অনুব্রতর পরই এনামুল, সেহগলের রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হওয়ার ঘটনায় সেই অভিযোগই প্রকট হল বলে দাবি রাজনৈতিক মহলের।