প্রাক্তন বার্ক সিইও পার্থ দাশগুপ্তকে জামিন বম্বে হাইকোর্টের

গত মাসে সেশান কোর্টে তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়, এরপর হাইকোর্টে জামিনের আবেদন করেন পার্থ।

প্রাক্তন বার্ক সিইও পার্থ দাশগুপ্তকে জামিন বম্বে হাইকোর্টের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 12:38 PM

মুম্বই: ভুয়ো টিআরপি (TRP) মামলায় অভিযুক্ত পার্থ দাশগুপ্তকে (Partho Dasgupta) জামিন দিল বম্বে হাইকোর্ট। সংবাদ মাধ্যমকে ভুয়ো টিআরপি পাইয়ে দেওয়ার অভিযোগে মুম্বই পুলিশ (Mumbai Police) মামলা রুজু করেছিল বার্কের প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তের বিরুদ্ধে। সেই মামলাতেই জামিন পেয়েছেন তিনি। বিচারপতি পিডি নায়েক জানিয়েছেন, ২ লক্ষ টাকার বিনিময়ে ৬ সপ্তাহের জন্য জামিন পেয়েছেন পার্থ।

২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত বার্কের সিইও ছিলেন পার্থ। সেই সময় রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামীর কাছ থেকে ভুয়ো টিআরপির বিনিময়ে ১২ হাজার ডলার ও ৪০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সেই মামলাতেই ২৪ ডিসেম্বর পার্থকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। এরপর তলোজা জেলে ছিলেন তিনি।

গত মাসে সেশান কোর্টে তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়, এরপর হাইকোর্টে জামিনের আবেদন করেন পার্থ। এ দিন বিচারপতি পিডি নায়েক তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেন। জামিনের শুনানি চলাকালীন পাবলিক প্রসিকিউটর একটি বার্কের অডিট রিপোর্ট তুলে ধরেন। যেখানে পার্থ ছাড়াও একাধিক প্রাক্তন বার্ক কর্তার নাম ছিল। তা ছাড়াও উঠে আসে তাঁর সঙ্গে অর্ণব গোস্বামীর হোয়াটসঅ্যাপ চ্যাট।

পার্থর আইনজীবী আবাদ পোন্দা দাবি করেন, তাঁর মক্কেলকে আটকে রাখার কোনও প্রয়োজনীয়তা নেই। কারণ তিনি গত ৩ বছরের ১০ কোটি টাকার আয়করের হিসেব দেখিয়ে বুঝিয়েছেন তাঁর টিআরপি কারসাজি করার কোনও প্রয়োজন নেই। পোন্দা এ-ও অভিযোগ করেন, যখন বার্কের সিওও রমিল রামঘরিয়া-সহ অন্যান্যরা জামিন পেয়ে গিয়েছেন তখন কেন পার্থ পাবেন না। প্রসঙ্গত, গত বছর হানসা রিসার্চ গ্রুপের অভিযোগের ভিত্তিতে টিআরপি মামলায় ১৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। যেখানে নাম ছিল বার্ক সিওও রমিল রামঘরিয়া ও রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের সিইও বিকাশ খানচন্দানিরও।

আরও পড়ুন: জঙ্গলে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, যোগী রাজ্যে গ্রেফতার যুবক