হাসপাতাল উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে ইটবৃষ্টি, অভিযোগ দায়ের ৩৫০ কৃষকের বিরুদ্ধে

রবিবার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর যখন হিসারে কোভিড হাসপাতালের উদ্বোধন করতে যান, সেই সময় তাঁর উপর হামলা চালানোর চেষ্টা করে আন্দোলনকারী কৃষকরা।

হাসপাতাল উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে ইটবৃষ্টি, অভিযোগ দায়ের ৩৫০ কৃষকের বিরুদ্ধে
সংঘর্ষের দিনের চিত্র। PTI
Follow Us:
| Updated on: May 21, 2021 | 10:06 AM

হিসার: কোভিড হাসপাতাল উদ্বোধন করতে গিয়েছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। সেখানেই তাঁর উপর হামলা চালানোর চেষ্টা করে আন্দোলনকারী কৃষকরা। সরকারী কর্মীদের উপর পাথর ছুড়ে আক্রমণ করে তাঁরা। এই ঘটনায় বৃহস্পতিবার ৩৫০ জন অজ্ঞাতপরিচয় কৃষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল হরিয়ানা পুলিশ।

গত বছরের নভেম্বর মাস থেকে কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে কৃষক আন্দোলন অনেকটাই থিতিয়ে আসলেও পঞ্জাব, হরিয়ানা সহ একাধিক জায়গা এখনও সরগরম আন্দোলনে। রবিবারও মুখ্যমন্ত্রী হিসারে যখন কোভিড হাসপাতালের উদ্বোধন করতে যান, সেই সময় তাঁর উপর হামলা চালানোর চেষ্টা করে আন্দোলনকারী কৃষকরা। মুখ্যমন্ত্রী সুরক্ষিতভাবে বেরিয়ে যেতে পারলেও ৫ মহিলা কর্মী সহ ২০ জন পুলিশকর্মী কৃষকদের সঙ্গে সংঘর্ষে আহত হন।

এরপরই বৃহস্পতিবার ইন্সপেকটর বীরেন্দ্র কুমারের অভিযোগের ভিত্তিতে ৩৫০ জন অজ্ঞাত পরিচয় কৃষকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৭ (দাঙ্গা), ১৪৮ (অস্ত্র নিয়ে ঝামেলা), ১৮৮ (সরকারি কর্মচারীদের কাজে বাধা), ৩০৭ (খুনের চেষ্টা) ও ৩৫৩ (সরকারি কর্মচারীদের কাজে বাধা দিতে অপরাধমূলক শক্তি প্রয়োগ) ধারায় অভিযোগ দায়ের করা হয়।

যদিও সংযুক্ত কিষাণ মোর্চার তরফে হামলার দায় সম্পূর্ণভাবে পুলিশের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। তাঁদের অভিযোগ, শান্তিপূর্ণভাবে প্রতিবাদ প্রদর্শনের সময় পুলিশ তাদের উপর শক্তি প্রয়োগ করে ও হেনস্থা করে। অন্যদিকে, হরিয়ানা পুলিশের তরফে বৃহস্পতিবার জানানো হয়, প্রথমে আন্দোলনকারীদের হটাতে কাঁদানে গ্যাসের ব্যবহার করা হয়েছিল। তাঁরা ইট বৃষ্টি শুরু করলে তখন পুলিশের তরফেও পাল্টা শক্তি প্রয়োগ করা হয়।

আরও পড়ুন: ভোর রাতে ভয়ঙ্কর দুর্ঘটনা, পঞ্জাবে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ-২১ বিমান, নিহত পাইলট