ভোর রাতে ভয়ঙ্কর দুর্ঘটনা, ভেঙে পড়ল বায়ুসেনার মিগ-২১ বিমান, নিহত পাইলট

প্রশিক্ষণের চলাকালীনই শুক্রবার রাত একটা নাগাদ বায়ু সেনার একটি মিগ-২১ বিমান মোগার লাঙ্গিয়ানা খুর্দ গ্রামে ভেঙে পড়ে।

ভোর রাতে ভয়ঙ্কর দুর্ঘটনা, ভেঙে পড়ল বায়ুসেনার মিগ-২১ বিমান, নিহত পাইলট
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: May 21, 2021 | 9:54 AM

অমৃতসর: শুক্রবার ভোররাতেই ঘটল বড় দুর্ঘটনা। ভারতীয় বায়ুসেনার মিগ-২১ বিমান ভেঙে পড়ল পঞ্জাবের মোগার কাছে। বিমানের পাইলটের খোঁজ চললেও তাঁর আঘাতের আন্দাজ করে তাঁকে মৃত বলেই ধরে নেওয়া হয়েছে, এমনটাই জানিয়েছেন বায়ুসেনার আধিকারিক।

বায়ু সেনা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত একটা নাগাদ বায়ু সেনার একটি মিগ-২১ বিমান মোগার লাঙ্গিয়ানা খুর্দ গ্রামে ভেঙে পড়ে। জানা গিয়েছে, নিয়ম মাফিকই প্রশিক্ষণের জন্য ওই বিমানটি ব্যবহার করা হচ্ছিল, সেই সময়ই দুর্ঘটনাটি ঘটে। যদিও দুর্ঘটনার সঠিক কারণ এখনও জানা যায়নি।

এই দুর্ঘটনার পরই বায়ুসেনার তরফে একটি টুইট করা হয়। সেখানে লেখা হয়, “গতকাল রাতে পশ্চিম সেক্টরে ভারতীয় বায়ুসেনার একচটি বিমানে দুর্ঘটনা ঘটে। বিমানের পাইলট স্কোয়াড্রন লিডার অভিনব চৌধুরী অতি গুরুতর চোট পান। ভারতীয় বায়ু সেনার তরফে তাঁর প্রয়াণে শোক প্রকাশ করা হচ্ছে এবং তাঁর পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হচ্ছে।”

ইতিমধ্যেই কীভাবে দুর্ঘটনাটি ঘটল, তা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলেই জানিয়েছে ভারতীয় বায়ু সেনা।

চলতি বছরে এই নিয়ে তৃতীয় মিগ বিমান দুর্ঘটনা ঘটল। এর আগে মার্চ মাসে ভারতীয় বায়ু সেনার গ্রুপ ক্যাপ্টেনের মৃত্যু হয় বিমান দুর্ঘটনায়। তার আগে জানুয়ারি মাসেও রাজস্থানের সুরাতগড়ে একটি মিগ-২১ বিমান ভেঙে পড়ে।

আরও পড়ুন: কোভ্যাক্সিনের ঘাটতি মেটাতে বড় সিদ্ধান্ত, বছরে আরও ২০ কোটি টিকা উৎপাদন করবে ভারত বায়োটেক