ক্ষমা চাওয়ার পরও রেশ কাটেনি বিতর্কের, ছত্তীসগঢ়েও রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের

গত মে মাসেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা যায়, রামদেব বলেন, রেমডেসিভির ও ফ্যাবিফ্লু-র মতো ওষুধ করোনা মোকাবিলায় ব্যর্থ।

ক্ষমা চাওয়ার পরও রেশ কাটেনি বিতর্কের, ছত্তীসগঢ়েও রামদেবের বিরুদ্ধে এফআইআর দায়ের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 9:37 AM

রায়পুর: বিতর্ক পিছু ছাড়ছে না রামদেবের। করোনাকালে ভুয়ো তথ্য ছড়ানোয় ইন্ডিয়ান মেডিক্য়াল অ্যাসোসিয়েশনের ছত্তীসগঢ় শাখার অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার এফআইআর দায়ের করা হল পতঞ্জলির কর্ণধার রামদেবের বিরুদ্ধে।

পুলিশি এফআইআরে জানানো হয়েছে, রামকৃষ্ণ যাদব, যিনি বাবা রামদেব হিসাবে পরিচিত, তাঁর দায়িত্বজ্ঞানহীন মন্তব্যে বহু সাধারণ মানুষের জীবনকে বিপদের মুখে ঠেলে দিয়েছে এবং করোনাকালে প্রশাসনের যে নিয়ম ছিল, তা অমান্য করা হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, গত ২৬ মে রামদেবের বিরুদ্ধে অভিযোগ জানান চিকিৎসক মহল।

চিকিৎসকদের অভিযোগ ছিল, করোনা সংক্রমণের এই কঠিন পরিস্থিতিতে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্য়াল রিসার্চের তরফে যে ওষুধগুলি ব্যবহারের কথা বলা হয়েছে, তা সম্পর্কে ভুয়ো তথ্য প্রচার করছেন রামদেব। অভিযোগপত্রে আরও বলা হয়, “যে সময়ে চিকিৎসক মহল করোনার বিরুদ্ধে দিনরাত লড়াই চালাচ্ছেন, সেই সময়ে এই মন্তব্য করাল হচ্ছে, যা অত্যন্ত অবমাননাজনক।”

গত মে মাসেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা যায়, রামদেব আধুনিক চিকিৎসা বিজ্ঞানকে “বোকা” বলছেন। রেমডেসিভির ও ফ্যাবিফ্লু-র মতো ওষুধ করোনা মোকাবিলায় ব্যর্থ বলেও দাবি করেন তিনি। এরপরই বিতর্কের শুরু হয়। একাধিক জায়গায় রামদেবের নামে অভিযোগ দায়ের করা হয়। কেন্দ্রের তরফেও রামদেবকে সতর্ক করা হলে পরে তিনি ক্ষমা চেয়ে নেন।

আরও পড়ুন: রুখতেই হবে করোনা সংক্রমণের আগামী ঢেউ, ৮ দফা ‘মোক্ষম দাওয়াই’ ২১ বিশেষজ্ঞের