Baba Siddique: ৪৮ বছর ধরে থাকা ‘হাত’ ছাড়লেন বাবা সিদ্দিকী

কলেজ জীবনে কংগ্রেসি রাজনীতিতে যোগ দিয়েছিলেন তিনি। তার পর মুম্বই পুরনিগমের একাধিক পদে বসেছেন। মহারাষ্ট্র সরকারের মন্ত্রীও হয়েছেন। যৌবনে বলিউডে অভিনয়ও করেছিলেন। তবে অভিনেতা থেকে রাজনীতিক হিসাবেই বেশি সফল তিনি।

Baba Siddique: ৪৮ বছর ধরে থাকা ‘হাত’ ছাড়লেন বাবা সিদ্দিকী
বাবা সিদ্দিকীImage Credit source: facebook
Follow Us:
| Updated on: Feb 08, 2024 | 1:49 PM

মুম্বই: কংগ্রেস ছাড়লেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী বাবা সিদ্দিকী। এই সিদ্ধান্তের মধ্যে দিয়ে হাতশিবিরের সঙ্গে দীর্ঘ ৪৮ বছরের সম্পর্কে ইতি পড়ল। কলেজ জীবনে কংগ্রেসি রাজনীতিতে যোগ দিয়েছিলেন তিনি। তার পর মুম্বই পুরনিগমের একাধিক পদে বসেছেন। মহারাষ্ট্র সরকারের মন্ত্রীও হয়েছেন। যৌবনে বলিউডে অভিনয়ও করেছিলেন। তবে অভিনেতা থেকে রাজনীতিক হিসাবেই বেশি সফল তিনি। কংগ্রেস ছেড়ে অজিত পাওয়ারের এনসিপি-তে বাবা সিদ্দিকী যোগ দিতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

বৃহস্পতিবার নিজের এক্স হ্যান্ডল থেকে পোস্ট করে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা করেছেন বাবা সিদ্দিকী। তিনি লিখেছেন, “কিশোর বয়সে জাতীয় কংগ্রেসে যোগ দিয়েছিলাম আমি। সেই সম্পর্ক বজায় ছিল ৪৮ বছর। আজ আমি দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিচ্ছি। এখন থেকেই তা কার্যকর হবে।” তিনি আর লিখেছেন, “আমি অনেক কথাই বলতে চাই। কিন্তু কিছু কথা না-বলা থাকাই ভাল। এই যাত্রাপথে আমার সঙ্গী হওয়া সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।”

ভারতীয় নির্বাচন কমিশন অজিত পাওয়ারের শিবিরকেই আসল এনসিপি বলে স্বীকৃতি দিয়েছে। এই স্বীকৃতি মেলার পর পরই কংগ্রেস ছাড়লেন সিদ্দিকী। সেই সঙ্গে অজিত পাওয়ারের দলে যোগ দেওয়ার জল্পনা ছড়িয়েছে।

কলেজে পড়ার সময় থেকেই কংগ্রেসে যোগ দেন সিদ্দিকী। ১৯৯৯, ২০০৪ এবং ২০০৯ সালে বিধায়কও নির্বাচিত হন তিনি। মহারাষ্ট্র সরকারের মন্ত্রীও ছিলেন তিনি। এর পাশাপাশি মুম্বই পুরনিগরমের একাধিক পদে ছিলেন তিনি। এর পাশাপাশি মুম্বই রিজিওনাল কংগ্রেস কমিটির চেয়ারপার্সন এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন তিনি। মহারাষ্ট্র প্রদেশ কংগ্রেস কমিটিরও সদস্য ছিলেন তিনি।