K Chandrasekhar Rao: ‘২০২৪ সালে অ-বিজেপি সরকার ক্ষমতায় এলেই…’, মোদীকে হারাতে বড় প্রতিশ্রুতি কেসিআরের

Telangana: সোমবারের জনসভা থেকে রাও বলেন, "দেশের সব কৃষকদের বলতে চাই, ২০২৪ সালের দেশে অ-বিজেপি পতাকা উড়বে। আমরা গরিব, কৃষক ও শ্রমিক বিরোধী এই সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেব

K Chandrasekhar Rao: '২০২৪ সালে অ-বিজেপি সরকার ক্ষমতায় এলেই...', মোদীকে হারাতে বড় প্রতিশ্রুতি কেসিআরের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2022 | 9:04 AM

হায়দরাবাদ: বিজেপি বিরোধিতার সুর ক্রমেই চড়াচ্ছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (K Chandrashekar Rao)। বিজেপি বিরোধী জোট তৈরিতে নিজের আগ্রহের কথা কখনও গোপন করেননি কেসিআর। কেন্দ্রে অ-বিজেপি সরকারকে ক্ষমতায় আনতে এবার বড়সড় প্রতিশ্রুতি দিলেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী। কেসিআর জানিয়েছে, ২০২৪ লোকসভা নির্বাচনে দেশে যদি অ-বিজেপি সরকার ক্ষমতায় আসে তবে কৃষকদের বিনামূল্যে বিদ্যুৎ দেওয়া হবে। লোকসভা নির্বাচনের দু’বছর আগেই কেসিআরের এই প্রতিশ্রুতি নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সোমবার নিজামাবাদে ইন্টিগ্রেটেডে ডিস্ট্রিক্ট অফিস কম্পলেক্স এবং টিআরএসের জেলা সদর দফতরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেসিআর। সেখানেই জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে তোপ দাগেন টিআরএস নেতা। কেসিআরের দাবি, কৃষিকাজে ব্যবহৃত পাম্পের মিটার লাগাতে বাধ্য করছে কেন্দ্রীয় সরকার।

সোমবারের জনসভা থেকে রাও বলেন, “দেশের সব কৃষকদের বলতে চাই, ২০২৪ সালের দেশে অ-বিজেপি পতাকা উড়বে। আমরা গরিব, কৃষক ও শ্রমিক বিরোধী এই সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেব এবং দিল্লিতে আমাদের নিজেদের সরকার দিল্লিতে ক্ষমতায় আসবে। আমি দেশের কৃষকদের সুখবর দিতে চাই, ২০২৪ সালে অ-বিজেপি সরকার তৈরি করুন, তেলেঙ্গানার মতো কৃষকদের বিনামূল্যে বিদ্যুৎ দেওয়া হবে।” কেসিআর জানিয়েছে দেশে একমাত্র এই রাজ্যে কৃষকদের ২৪ ঘণ্টার উন্নতমানের বিদ্যুৎ দেওয়া হয় এবং তেলঙ্গানা একমাত্র রাজ্য যেখানে প্রত্যেক দলিত পরিবারকে ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে কেসিআর বলেন, কেন্দ্রীয় সরকার সার, ডিজেল ও অন্যান্য সামগ্রীর দাম বাড়িয়ে কৃষিকাজকে আরও বেশি জটিল করে তুলছে যাতে কোনক্রমে কৃষি জমি ছিনিয়ে নিয়ে কর্পোরেটদের হাতে তুলে দেওয়া যায়। সেখানে উপস্থিত সমবেত জনতার কাছে কেসিআর সোমবার জানতে চেয়েছেন, জাতীয় রাজনীতিতে তাঁর পা রাখা উচিৎ কি না, জনতার থেকে সম্মতিসূচক উত্তর পেয়ে আত্মবিশ্বাসী কেসিআর জানিয়েছেন, তেলঙ্গানা থেকে দেশের হয়ে লড়াই শুরু হবে।