চোখ পড়েনি লাইনে ফাটল, ব্রিজে উঠতেই নদীতে পড়ে গেল ট্রেনের পরপর ১৬টি কামরা

Goods Train Fell off Bridge: দুর্ঘটনার পর দেখা যায়, ব্রিজের নীচে পড়ে রয়েছে বেশ কয়েকটি কামরা। কিছু কামরা ঝুলছে উপর থেকে। নদীতে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে কয়লা।

চোখ পড়েনি লাইনে ফাটল, ব্রিজে উঠতেই নদীতে পড়ে গেল ট্রেনের পরপর ১৬টি কামরা
ব্রিজ থেকে এখনও ঝুলছে কিছু কামরা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 6:37 AM

ভোপাল: ব্রিজের উপর দিয়ে যেতে গিয়ে আচমকাই লাইনচ্যুত হল ট্রেনের বগি (Train Coaches)। একে একে নীচে পরে গেল ১৬টি কামরা। শুক্রবার দুর্ঘটনাটি ঘটে মধ্য প্রদেশের অনুপ্পুরে।

জানা গিয়েছে, ছত্তীসগঢ়ের কোরবা থেকে কয়লা নিয়ে আসছিল ওই মালগাড়িটি (Goods Train)। মধ্য প্রদেশের কাটনি তার গন্তব্য হলেও অনুপ্পুরের কাছে একটি রেল ব্রিজে উঠতেই লাইনচ্যুত হয় ট্রেনটি এবং ব্রিজ থেকে ১৬টি কামরা নীচে নদীতে পড়ে যায়। ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি এখনও অবধি। চলছে উদ্ধারকার্য।

প্রাথমিক তদন্তের রিপোর্ট অনুযায়ী, রেল লাইনে কয়েকটি জায়গায় ফাটল ধরেছিল। সেই কারণেই মালবাহী ট্রেনটি ব্রিজে উঠতেই টাল সামলাতে পারেনি এবং নীচের আলান নদীতে পড়ে যায়। তবে নদীটি অগভীর হওয়ায় এখনও কামরাগুলো জলে ডুবে যায়নি।

দুর্ঘটনার পর দেখা যায়, ব্রিজের নীচে পড়ে রয়েছে বেশ কয়েকটি কামরা। কিছু কামরা ঝুলছে উপর থেকে। নদীতে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে কয়লা। দুর্ঘটনায় রেল চলাচল খুব একটা ব্যাহত না হলেও রেললাইন পর্যবেক্ষণের অভাব ও যাত্রীসুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে।

মালগাড়িটির জায়গায় যাত্রীবাহী ট্রেনের ক্ষেত্রে এই দুর্ঘটনাটি ঘটলে হাজারো নিরীহ মানুষের প্রাণ যেতে পারত, এই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

আরও পড়ুন: দেশলাই কাঠি দিয়ে তৈরি রথ, নজর কাড়ল অনেকের