Himanta Attacks Rahul : “যে কুকুরের বিস্কুট নেতাদের খাওয়ায়, তাঁর মুখে শালীনতার পাঠ মানায় না,” রাহুলকে তোপ হিমন্তের

Himanta Biswa Sarma : রাহুল গান্ধী আজ সংসদে অমিত শাহের বিরুদ্ধে রাজনৈতিক অশালীনতার অভিযোগ করেন। তার পাল্টা জবাব টুইটে দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

Himanta Attacks Rahul : যে কুকুরের বিস্কুট নেতাদের খাওয়ায়, তাঁর মুখে শালীনতার পাঠ মানায় না, রাহুলকে তোপ হিমন্তের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 10:45 PM

দিসপুর : গতকাল বাজেট পেশের পর লোকসভায় আজ বক্তব্য রাখেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। লোকসভায় তাঁর বক্তব্যকে কেন্দ্র করেই চাপানউতর শুরু হয়েছে রাজনৈতিক মহলে। কেন্দ্রের আইনমন্ত্রী কিরণ রিজিজু তিনি তাঁর টুইটার অ্যাকাউন্টে আজ সংসদ অধিবেশনে রাহুলের বক্তৃতার একটি অংশের ভিডিয়ো আপলোড করেছেন। এবং রাহল গান্ধীর বক্তব্যের তীব্র নিন্দা করেছেন। তিনি রাহুলকে তিনি ক্ষমা চাওয়ার কথাও বলেছেন। এইবার রাহুলের সংসদে বক্তব্য়ের পাল্টা আক্রমণ করলেন বিজেপি নেতা তথা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

হিমন্ত বিশ্ব শর্মা বুধবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে পিডি পর্বের কথা মনে করিয়ে দিয়ে বলেছেন যাঁরা অসমের নেতাদের উপস্থিতিতে কুকুরকে বিস্কুট খাওয়াতে পছন্দ করেন এবং তারপর সেই নেতাদের একই বিস্কুট খেতে বলেন তাঁদের রাজনৈতিক শালীনতার বিষয়ে কথা বলা উচিত নয়। লোকসভায় রাহুল গান্ধী তাঁর বক্তৃতায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রাজনৈতিক অশালীনতার জন্য অভিযুক্ত করার পরে হিমন্ত বিশ্ব শর্মা রাহুলে খোঁচা দিয়ে টুইট করেছেন। তিনি লিখেছেন, “ভারতের জাতীয় কংগ্রেসে হাইকমান্ডের কথাই শেষ কথা এবং ভারতের জনগণ এই বিষয়ে সব জানে।”

মণিপুরের একজন নেতার তাঁকে বলা একটি ঘটনা বর্ণনা করে, রাহুল গান্ধী বলেছেন যে রাজনৈতিক নেতাদের একটি প্রতিনিধি দল অমিত শাহের বাড়িতে গিয়েছিল এবং তাঁদের জুতো সরাতে বলা হয়েছিল। কিন্তু তাঁরা যখন ভিতরে গিয়েছিল অমিত শাহকে চপ্পল পরতে দেখা যায়। রাহুল গান্ধী বলেছেন, এর থেকে এটা প্রমাণ হয় যে তাঁরা সমান নয়। অমিত শাহের কাছে ক্ষমা চেয়ে রাহুল গান্ধী বলেছেন, ভারতের জনগণের সঙ্গে এইভাবে আচরণ করা যাবে না।

রাহুলের এই অভিযোগে সংসদে হই হট্টগোল শুরু হয়ে যায়। সাংসদদের বলতে শোনা যায় যে এই ঘটনা সত্যি নয়। এর জবাবে রাহুল গান্ধী বলেছেন, “আমিও তাঁদের বলেছিলাম যে এটা সত্য নয়। কিন্তু তাঁরা আমাকে বলেছে তাঁদের কাছে ছবি আছে।” উল্লেখ্য, কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়ার পরে, হিমন্ত বিশ্ব শর্মা দাবি করেছিলেন যে তিনি এবং অসমের কয়েকজন নেতা যখন রাহুল গান্ধীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, তখন তিনি তাঁর কুকুর পিডিকে বিস্কুট খাওয়াতে ব্যস্ত ছিলেন এবং বৈঠকে মোটেও আগ্রহী ছিলেন না। শর্মা বলেছিলেন যে বৈঠকে অসমের নেতাদের চা এবং বিস্কুট পরিবেশন করা হয়েছিল এবং রাহুল গান্ধীর কুকুর গিয়ে প্লেট থেকে একটি বিস্কুট নিয়েছিল। কয়েক মিনিট পরে, সেখানে উপস্থিত সমস্ত নেতা একই প্লেট থেকে বিস্কুট নিতে শুরু করেছিলেন।

আরও পড়ুন : Uttar Pradesh Assembly Election 2022 : “এরকম বালকদের জুটি আগেও হয়েছে,” অখিলেশ-জয়ন্তকে খোঁচা যোগীর