৫০ যাত্রীর রিপোর্ট পজ়িটিভ, ভারতের সঙ্গে উড়ান সংযোগ ছিন্ন করল হংকং

চলতি মাসেই ভিস্তারার দুটি বিমানে মোট ৫০ জন যাত্রীর করোনা রিপোর্ট পজ়িটিভ আসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৫০ যাত্রীর রিপোর্ট পজ়িটিভ, ভারতের সঙ্গে উড়ান সংযোগ ছিন্ন করল হংকং
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 6:54 AM

নয়া দিল্লি: করোনা সংক্রমণ বাড়তেই ভারতের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন করল হংকং। মঙ্গলবার থেকে আগামী ৩ মে অবধি ভারতের সঙ্গে সংযোগকারী সমস্ত উড়ান বাতিল করল হংকং। রবিবার দেশের উড়ানমন্ত্রক সূত্রে জানা গিয়েছে এমনটাই।

তবে একা ভারত নয, পাকিস্তান ও ফিলিপিন্সেরও সমস্ত উড়ান ৩ মে অবধি বাতিল করা হয়েছে। অর্থাৎ এই নির্দিষ্ট সময়ের মধ্যে হংকং থেকে যেমন কোনও বিমান তিন দেশে আসবে না, তেমনই এই দেশগুলি থেকেও বিমান যাবে না।

চলতি মাসেই ভিস্তারার দুটি বিমানে মোট ৫০ জন যাত্রীর করোনা রিপোর্ট পজ়িটিভ আসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে দেশের নিয়ম অনুযায়ী, যে সমস্ত ব্যক্তিই হংকং যেতে চান, তাঁদের যাত্রার ৭২ ঘণ্টা আগে করানো আরটি-পিসিআর রিপোর্ট দেখাতেই হয়। এছাড়াও সেখানে পৌছেও ফের একবার করোনা পরাীক্ষা করা হয়।

রবিবার ভিস্তারার মুম্বই থেকে হংকংগামী একটি বিমানের তিন যাত্রীর করোনা রিপোর্ট পজিটিভ আসে। এর আগে ভিস্তারার দিল্লি-হংকংগামী বিমানেও ৪৭ জনের রিপোর্ট পজেিটিভ আসায় ৬ এপ্রিল থেকে ১৯ এপ্রিল অবধি সেই রুটের উড়ান বন্ধ রাখা হয়েছিল। একমাসের মধ্যে ৫০ জন যাত্রীর দেহে করোনা সংক্রমণ মিলতেই দুটি রুটের সমস্ত বিমান আগামী ৩ মে অবধি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

যদিও এই বিষয়ে উড়ান সংস্থা ভিস্তারার তরফে এখনও কোনও বিবৃতি জারি করে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: শিল্পাঞ্চলে ব্যবহৃত অক্সিজেনও পরিশুদ্ধ করে চালানো হবে করোনা চিকিৎসা