Vahan Puja: মন্দিরে নিয়ে গিয়ে হেলিকপ্টার পুজো করালেন হায়দরাবাদের ব্যবসায়ী

শ্রী লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরে তিনজন পুরোহিত মিলে রীতি-রেওয়াজ মেনে শ্রীনিবাস রাওয়ের হেলিকপ্টারের পুজো করছেন। শ্রীনিবাস রাও সহ তার পরিবারের সদস্যরা এই পুজোর অনুষ্ঠানে সামিল হয়েছেন।

Vahan Puja: মন্দিরে নিয়ে গিয়ে হেলিকপ্টার পুজো করালেন হায়দরাবাদের ব্যবসায়ী
হেলিকপ্টার পুজো করালেন ব্যবসায়ী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2022 | 12:15 AM

হায়দরাবাদ: নতুন জমি হোক, বাড়ি হোক বা গাড়ি, পুজো করেই সেটির ব্যবহার করার রীতি ভারতীয়দের মধ্যে দেখা যায়। দু-চাকা বা চার চাকার গাড়িও পুজো করিয়ে রাস্তায় নামানোর ঘটনা সাধারণ ব্যাপার। কিন্তু হেলিকপ্টার পুজো করে আকাশে ওড়ানোর ঘটনা সাধারণত শোনা যায় না। এবার এমন ঘটনার সাক্ষী হল তেলেঙ্গানা।

হায়দরাবাদের বিশিষ্ট ব্যবসায়ী বইনপাল্লি শ্রীনিবাস রাও একেবারে রীতি মেনে তাঁর নতুন কেনা হেলিকপ্টারের পুজো করলেন। এককথায়, বাহন পুজো করলেন তিনি। তাঁর সেই হেলিকপ্টার পুজোর ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা দেখে বিস্মিত নেটিজেনরা।

ভারতের দ্রুত উদীয়মান পরিকাঠামো সংস্থার কর্ণধার হলেন বইনপল্লি শ্রীনিবাস রাও। তিনি সম্প্রতি ৫.৭ মিলিয়ন মার্কিন ডলার দিয়ে একটি নতুন হেলিকপ্টার, এয়ারবাস ACH-135 কিনেছেন। সেটি এদিন হায়দরাবাদ থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে ইয়াদাদরিতে শ্রী লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরে নিয়ে যান এবং সেটির বিশেষ পুজো করেন। যা বাহন পুজো হিসাবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, ইয়াদাদরিতে শ্রী লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরে তিনজন পুরোহিত মিলে রীতি-রেওয়াজ মেনে শ্রীনিবাস রাওয়ের হেলিকপ্টারের পুজো করছেন। শ্রীনিবাস রাও সহ তার পরিবারের সদস্যরা এই পুজোর অনুষ্ঠানে সামিল হয়েছেন।

প্রসঙ্গত, কম শব্দযুক্ত, হালকা ওজনের এবং দীর্ঘ দূরত্বে যেতে সক্ষম হেলিকপ্টার তৈরিতে সফল এয়ারবাস। সেই সংস্থারই দ্বৈত ইঞ্জিন বিশিষ্ট ACH-135 হেলিকপ্টারটি কিনেছেন ব্যবসায়ী বইনপাল্লি শ্রীনিবাস রাও। এই হেলিকপ্টারটির মেনটেনেন্স খরচ যেমন তুলনামূলকভাবে কম, তেমনই যে কোনও জায়গা থেকে যে কোনও আবহাওয়াতে এবং দীর্ঘ দূরত্ব যেতে সক্ষম এই হেলিকপ্টার।