Terror Attack: হায়দরাবাদে জঙ্গি হামলার ছক কষে হ্যান্ড গ্রেনেড পাঠিয়েছিল পাকিস্তান, NIA রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য

জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা (LeT)-র সঙ্গে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ISI মিলিতভাবে হায়দরাবাদে নাশকতার ছক কষেছিল।

Terror Attack: হায়দরাবাদে জঙ্গি হামলার ছক কষে হ্যান্ড গ্রেনেড পাঠিয়েছিল পাকিস্তান, NIA রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য
হায়দরাবাদে নাশকতার পরিকল্পনা!
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 12:00 AM

হায়দরাবাদ: হায়দরাবাদে জঙ্গি হামলার ছক কষেছিল পাকিস্তান। একেবারে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা (LeT)-র সঙ্গে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ISI মিলিতভাবে হায়দরাবাদে নাশকতার ছক কষেছিল। সম্প্রতি প্রকাশিত জাতীয় গোয়োন্দা সংস্থা NIA-র FIR -এ এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। শুধু নাশকতার ছক কষা নয়, পাকিস্তান তাদের তৈরি হ্যান্ড গ্রেনেডও পাঠিয়েছিল।

জানা গিয়েছে,গত ২৫ জানুয়ারি হায়দরাবাদের ৩ বাসিন্দার বিরুদ্ধে FIR দায়ের করেছিল NIA। তারাই সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টি করতে ভিড়ের মধ্যে হ্যান্ড গ্রেনেড ফেলার নির্দেশ পেয়েছিল বলে অভিযোগ। NIA-এর দায়ের করা FIR -এ এই নাশকতার পরিকল্পনায় মূল অভিযুক্ত হিসাবে আব্দুল জাহিদ ওরফে জাহিদ ওরফে মহম্মদের নাম রয়েছে। ISI ও LeT-র নির্দেশে হায়দরাবাদের যুবদের মগজধোলাই করে তাদের জঙ্গি সংগঠনে নিয়ে আসা এবং নাশকতার ঘটনায় ব্যবহার করার দায়িত্ব ছিল জাহিদের উপর।

এছাড়া এনআইএ-র দায়ের করা এফআইআর-এ মাজ হাসান ফারুক এবং সামিউদ্দিন নামে আরও দুজনের নাম রয়েছে। এরা ২০২২-এর অক্টোবরে হায়দরাবাদে জঙ্গি হামলার চক্রান্তের সঙ্গে যুক্ত বলে অভিযোগ। UAPA ধারায় বেআইনি কার্যকলাপের মামলাও রয়েছে ফারুক এবং সামিউদ্দিনের বিরুদ্ধে।

প্রসঙ্গত, ২০২২-এর ১ অক্টোবর জাহিদের বাড়ি থেকে দুটি হ্যান্ড গ্রেনেড বাজেয়াপ্ত করার পর তার বিরুদ্ধে UAPA ধারায় একটি মামলা রুজু করেছিল হায়দরাবাদ পুলিশ। হ্যান্ড গ্রেনেড ছাড়াও দুটি মোবাইল ফোন এবং ৩ লক্ষ ৯১ হাজার ৮০০ টাকা জাহিদের বাড়ি থেকে বাজেয়াপ্ত করেছইল পুলিশ। তারপর ঘটনার গুরুত্ব বুঝে এই বিষয়ে বিস্তারিত তদন্তের জন্য স্বরাষ্ট্রমন্ত্রক ঘটনার তদন্তভার জাতীয় গোয়োন্দা সংস্থা NIA-এর হাতে দেয়। অবশেষে NIA-এর তদন্তে হায়দরাবাদে পাকিস্তানের নাশকতার পরিকল্পনা ফাঁস হল।