কর্নাটক বিস্ফোরণ: পরিবারপিছু ৫ লক্ষ টাকা অনুদান ঘোষণা মুখ্যমন্ত্রীর, তদন্তের দাবি রাহুলের

কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা জানান, গতকাল শিবমোগায় বিস্ফোরণের ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। নিহতদের পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে। ঘটনাস্থলে খনিমন্ত্রী যাচ্ছেন, আমিও ঘটনাস্থান পরিদর্শনে যাব।

কর্নাটক বিস্ফোরণ: পরিবারপিছু ৫ লক্ষ টাকা অনুদান ঘোষণা মুখ্যমন্ত্রীর, তদন্তের দাবি রাহুলের
শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা।
ঈপ্সা চ্যাটার্জী

|

Jan 22, 2021 | 2:47 PM

নয়া দিল্লি: কর্নাটকের শিবমোগায় ডিনামাইট ফেটে বিস্ফোরণের ঘটনায় শোক প্রকাশ করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi), একইসঙ্গে ভবিষ্যতে এইধরনের দুর্ঘটনা এড়াতে তদন্তের দাবিও তোলেন তিনি। অন্যদিকে কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa)-ও শোক প্রকাশ করেন এবং মৃতদের পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা করে অনুদান ঘোষণা করেন।

গতকাল রাত সাড়ে দশটা নাগাদ শিবমোগা জেলায় হুনাসোদু গ্রামে রেল ক্রাশার সাইটে আচমকাই ডিনামাইট বিস্ফোরণ হয়, ধুলো ও কালো ধোঁয়ায় ঢেকে যায় আশেপাশের অঞ্চল। বিস্ফোরণের মাত্রা এতটাই তীব্র ছিল যে ২০ কিলোমিটার এলাকা জুড়ে মাটিতে কম্পন অনুভূত হয়। সরকারি সূত্রে জানানো হয়েছে, ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়েছে, যদিও স্থানীয়দের দাবি মৃতের সংখ্যা আরও বেশি। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য।

এই দুর্ঘটনার খবর প্রকাশ হতেই শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি টুইট করে লেখেন, “শিবমোগা জেলায় দুর্ঘটনায় মৃত্যুর সংবাদে ব্যথিত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। রাজ্য সরকার প্রয়োজনীয় সবধরনের সহায়তা করছে।”

আরও পড়ুন: সরকার-বিরোধী পোস্ট করলেই গ্রেফতার: নীতীশ, ‘করে দেখাক’, চ্যালেঞ্জ তেজস্বীর

এরপরই বিরোধী নেতা রাহুল গান্ধীও টুইট করে লেখেন, “কর্নাটকের পাথর খনিতে বিস্ফোরণের সংবাদ অত্যন্ত বেদনাদায়ক। নিহতদের পরিবাারের প্রতি আমি সমবেদনা জানাচ্ছি। ঘটনার গভীর তদন্ত করা উচিত, যাতে ভবিষ্যতে এইধরনের দুর্ঘটনা এড়ানো যায়।”

কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা জানান, গতকাল শিবমোগায় বিস্ফোরণের ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। নিহতদের পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে। সাংসদ বি ওয়াই রাঘবেন্দ্র ও অন্যান্য আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখছেন। ঘটনাস্থলে খনিমন্ত্রী যাচ্ছেন, আমিও ঘটনাস্থান পরিদর্শনে যাব।

বেআইনি খনি খননের প্রসঙ্গে তিনি বলেন, “এইধরনের ঘটনা ঘটা উচিত নয়। বেআইনি খননের বিষয়টি কড়া হাতে নিয়ন্ত্রণ করা হবে। আমরা ইতিমধ্যেই বেআইনি খনন বন্ধ করিয়েছি। তদন্ত হোক, রিপোর্ট এলে আমরা যথাযথ পদক্ষেপ করব।”

আরও পড়ুন: ‘ঝুঁকি নিন, ব্যর্থতার ভয় পেলে চলবে না’, আত্মনির্ভরতা প্রসঙ্গে গাব্বায় জয়ের উদাহরণ দিলেন মোদী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla