দৈনিক ৩২ হাজার আক্রান্তে বেলাগাম করোনা সংক্রমণ, কর্নাটকে আরও ২ সপ্তাহ লকডাউন

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, এই দফার লকডাউনে আন্তঃরাজ্য ও ভিন রাজ্যে সাধারণ মানুষ ও যান চলাচলের ক্ষেত্রে কোনও বাধা থাকছে না।

দৈনিক ৩২ হাজার আক্রান্তে বেলাগাম করোনা সংক্রমণ, কর্নাটকে আরও ২ সপ্তাহ লকডাউন
লকডাউনে পথে বেরনোয় পুলিশি জেরার মুখে বাইক আরোহী। ছবি:PTI
Follow Us:
| Updated on: May 22, 2021 | 8:20 AM

বেঙ্গালুরু: রাজ্যে কমছে না সংক্রমণ, তাই আরও দুই সপ্তাহের জন্য লকডাউনের মেয়াদ বাড়িয়ে দিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। তিনি জানান, আগামী ২৪ মে অবধি লকডাউন থাকার কথা থাকলেও তা ৭ জুন অবধি বৃদ্ধি করা হচ্ছে।

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বিগত একদিনে রাজ্যে নতুন করে ৩২ হাজার ২১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং সংক্রমণের জেরে মৃত্যু হয়েছে ৩৫৩ জনের। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে বেড়ে দাঁড়াল ২৩ লক্ষ ৬৭ হাজার ৭৪২ ও ২৪ হাজার ২০৭-এ। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৫ লক্ষ ১৪ হাজার ২৩৮।

লাগাতার সংক্রমণ বাড়ার কারণেই মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা বলেন, “বিভিন্ন দফতরের মন্ত্রী, মুখ্য সচিব ও অন্যান্য আধিকারিকদের সঙ্গে আলোচনার পরই আমরা লকডাউন নিয়ে কিছু সিদ্ধান্ত নিয়েছি। বিশেষজ্ঞদের পরামর্শ মতো আমরা কড়া লকডাউনের মেয়াদ ২৪ মে থেকে বাড়িয়ে ৭ জুন করছি”। করোনাবিধিগুলি অনুসরণ করে সাধারণ মানুষের কাছে সহযোগিতাও প্রার্থনা করেছেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, এই দফার লকডাউনে আন্তঃরাজ্য ও ভিন রাজ্যে সাধারণ মানুষ ও যান চলাচলের ক্ষেত্রে কোনও বাধা থাকছে না। তবে নতুন গাইডলাইন অনুসারে যাতায়াাতের জন্য পারমিট সংগ্রহ করতে হবে সাধারণ মানুষকে।

কর্নাটকের পাশাপাশি এ দিন কেরলও লকডাউনের মেয়াদ ৩০ মে অবধি বৃদ্ধি করে। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে দিল্লিতে লকডাউন জারির পরই একে একে বিভিন্ন রাজ্যও সেই পথই অনুসরণ করেছে।

আরও পড়ুন: একদিনেই মৃত্যুহারে ১৭ শতাংশ বৃৃদ্ধি তামিলনাড়ুতে, ৩৬ হাজার পার দৈনিক আক্রান্তের সংখ্যা