K Surendran: ‘বাম সরকারের থেকে ভাল কাজ করে গরু’, মন্ত্রীদের সঙ্গেও গরুর তুলনা করলেন বিজেপি সভাপতি

Cow Hugging Day:গো আলিঙ্গন দিবসকে সমর্থন করে কে সুরেন্দ্রন বলেন, "আপনারা ভ্য়ালেন্টাইন্স ডে-তে ভালবাসা উদযাপন করতেই পারেন। এই নিয়ে কেউ অভিযোগ করছে না।"

K Surendran: 'বাম সরকারের থেকে ভাল কাজ করে গরু', মন্ত্রীদের সঙ্গেও গরুর তুলনা করলেন বিজেপি সভাপতি
কে সুরেন্দ্রন।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2023 | 8:49 AM

তিরুবনন্তপুরম: বাম সরকারের (Left Government) সঙ্গে গরুর (Cow) তুলনা। সম্প্রতিই কেন্দ্রের তরফে নির্দেশ দেওয়া হয়েছে আগামী ১৪ ফেব্রুয়ারি গো-আলিঙ্গন দিবস (Cow Hugging Day) হিসাবে পালন করার। এই ঘোষণার পর থেকেই দেশবাসীর চর্চায় রয়েছে গরু। বৃহস্পতিবার কেরলের বিজেপি সভাপতি কে সুরেন্দ্রন (K Surendran) কেন্দ্রীয় পশু কল্য়াণ দফতরের আর্জিকে স্বাগত জানিয়ে রাজ্যেও গো আলিঙ্গন দিবস পালনের কথা বলেন। একইসঙ্গে বাম সরকারকেও কটাক্ষ করে তিনি বলেন, “এই রাজ্যে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নেতৃত্বে বাম সরকার যা কাজ করেছে, তার তুলনায় গরুরা মানুষের জন্য অনেক বেশি উপকার করে, ভাল কাজ করে।”

কেরলের বিজেপি সভাপতি কে সুরেন্দ্রন দাবি করেন, কেরলে মন্ত্রীদের থেকে অনেক বেশি অবদান রয়েছে গরুদের। কেরলের শাসক দল সিপিআইএম রাজ্যের কৃষিক্ষেত্রকে ধ্বংস করে দিয়েছে, এই অভিযোগ করে তিনি বলেন, “গরুরা অন্তত সাধারণ মানুষদের আয় করতে সাহায্য করে।”

গো আলিঙ্গন দিবসকে সমর্থন করে কে সুরেন্দ্রন বলেন, “আপনারা ভ্য়ালেন্টাইন্স ডে-তে ভালবাসা উদযাপন করতেই পারেন। এই নিয়ে কেউ অভিযোগ করছে না। কেন্দ্রের তরফে শুধুমাত্র গরুদের সঙ্গে দেখা করে আলিঙ্গন করতে ও গরুদের শ্রদ্ধা জানাতে বলা হয়েছে।”

উল্লেখ্য, বুধবারই কেন্দ্রীয় পশু কল্যাণ বোর্ডের তরফে ১৪ ফেব্রুয়ারি দিনটিকে গো-আলিঙ্গন দিবস হিসাবে পালনের আর্জি জানানো হয়। কেন্দ্রীয় বোর্ডের ওই নির্দেশিকায় বলা হয়, গরু মানসিক সম্মৃদ্ধি আনে এবং মনে খুশি বাড়ায়। ওই নির্দেশিকায় বলা হয়েছে, “পাশ্চাত্য় সংস্কৃতির প্রভাবে বৈদিক রীতি-নীতি প্রায় বিলুপ্ত হওয়ার পথে। গরুর অপরিসীম উপকারের কথা মাথায় রেখেই  সকল গরু-প্রেমীদের ১৪ ফেব্রুয়ারি গো-আলিঙ্গন দিবস হিসাবে পালন করার পরামর্শ দেওয়া হচ্ছে। গোমাতার অপরীসীম গুরুত্ব রয়েছে এবং তারা আমাদের জীবনকে খুশি ও ইতিবাচক শক্তিতে পরিপূর্ণ করে তোলে।”