Khalistani Sleeper Cell: দেওয়ালে খলিস্তানি নকশা, স্লিপার সেল নিয়ে ভয়ঙ্কর তথ্য এল গোয়েন্দাদের হাতে

Khalistani Poster in Delhi: তদন্তে জানা গিয়েছে, পঞ্জাবের পর এবার দিল্লিতেও সক্রিয় হয়ে উঠেছে খলিস্তানি স্লিপার সেল।

Khalistani Sleeper Cell: দেওয়ালে খলিস্তানি নকশা, স্লিপার সেল নিয়ে ভয়ঙ্কর তথ্য এল গোয়েন্দাদের হাতে
মুছে ফেলা হচ্ছে গ্রাফিটি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 2:29 PM

নয়া দিল্লি:  রাজধানী দিল্লিতে সন্ত্রাসবাদী আতঙ্ক। মাথাচাড়া দিয়ে উঠছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন। দিল্লির  (Delhi) বুকে দেখা মিলল নিষিদ্ধ খলিস্তানি সংগঠনের (Khalistani Graffiti) গ্রাফিটির। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পশ্চিম দিল্লির বিভিন্ন জায়গায়, রাস্তার ধারের দেওয়ালে গ্রাফিটি ও পোস্টার দেখা গিয়েছে। পুলিশের নজরে আসতেই  সেই পোস্টার ও গ্রাফিটিগুলি মুছে ফেলা হয়। নিষিদ্ধ সংগঠনের পোস্টার লাগানোর অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, দিল্লিতে সক্রিয় হয়ে উঠেছে খলিস্তানি সংগঠনের স্লিপার সেল (Sleeper Cell)।

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, পশ্চিম দিল্লির মোট ১২টি জায়গায় খলিস্তানি পোস্টার ও গ্রাফিটি দেখা গিয়েছিল। এই পোস্টার লাগানোর অভিযোগে দিল্লি পুলিশের স্পেশাল সেল সন্দেহভাজন দুই ব্যক্তিকে গ্রেফতার করে গত ১২ জানুয়ারি। এরপরই তদন্তে জানা গিয়েছে, পঞ্জাবের পর এবার দিল্লিতেও সক্রিয় হয়ে উঠেছে খলিস্তানি স্লিপার সেল। গোয়েন্দা সূত্রে খবর, দিল্লি ও সংলগ্ন এনসিআর অঞ্চলে সক্রিয় হয়েছে এই স্লিপার সেল। রাজধানীতে বড়সড় সন্ত্রাসবাদী হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের। দিল্লির বিকাশপুরী, জনকপুরী, পশ্চিম বিহার, পীরাগারহি সহ বিভিন্ন জায়গায় খলিস্তানের সমর্থনে যে পোস্টার দেখা গিয়েছে, তা হয়তো বড় কোনও চক্রান্তেরই অংশ।

যে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে, তাদের জেরা করে জানা গিয়েছে, দিল্লিতে দেশবিরোধী কার্যকলাপ করার জন্য তারা মোটা টাকা পেয়েছিল। কে বা কারা এই টাকা পাঠিয়েছিল, কোথা থেকে টাকা এসেছিল, এই বিষয়গুলি খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

হামলার আশঙ্কায় দিল্লি জুড়ে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। সিসিটিভি ফুটেজগুলিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।