Phone Tapping Allgation: ‘ফোন ট্যাপ করা হয়েছে’, সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ বিরোধী দলনেতার

Phone Tapping: সোমবার অসমের বিজেপি সরকারের বিরুদ্ধে ফোন ট্যাপিংয়ের অভিযোগ তুলেছেন অসমের বিরোধী দলনেতা দেবব্রত সাইকিয়া।

Phone Tapping Allgation: 'ফোন ট্যাপ করা হয়েছে', সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ বিরোধী দলনেতার
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 12:40 PM

গুয়াহাটি: ভারতীয় রাজনীতি বারবারই শাসক শিবিরের বিরুদ্ধে ফোন ট্যাপিংয়ের অভিযোগে সরব হতে দেখা গিয়েছে বিরোধী নেতাদের। সম্প্রতি পেগাসাস নিয়েও উত্তাল হয়েছিল জাতীয় রাজনীতি। সোমবার অসমের বিজেপি সরকারের বিরুদ্ধে ফোন ট্যাপিংয়ের অভিযোগ তুলেছেন অসমের বিরোধী দলনেতা দেবব্রত সাইকিয়া (Debabrata Saikia)। প্রবীণ কংগ্রেস নেতা অভিযোগ, “এই ধরনের কাজ গণতন্ত্রের পক্ষে অশুভ। গণতন্ত্র ইতিমধ্যেই আইসিইউতেও চলে গিয়েছে।” সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সাইকিয়া জানিয়েছেন, পেগাসাস কাণ্ড থেকেই পরিস্কার যে বেআইনিভাবে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন ট্যাপ করা হয়েছে।

জুলাই মাসে পেগাসাস কাণ্ড (Pegasus Issue) নিয়ে তোলপাড় হয়েছিল দেশ। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোদ উঠেছিল ইজরায়েলে তৈরি পেগাসাস সফটওয়ার দিয়ে দেশের সাংবাদিক ও বিরোধী দলের নেতাদের ফোন ট্যাপিংয়ের অভিযোগ উঠেছিল। পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী ও রাজনীতিবিদদেরও ফোন ট্যাপিংয়ের অভিযোগ উঠেছিল। সেই প্রসঙ্গ টেনে অসমের বিরোধী দলের নেতা বলেন, “পেগাসাস কাণ্ড থেকে পরিস্কার হয়ে গিয়েছিল কেন্দ্র কীভাবে বিরোধী দলের নেতাদের ফোন ট্যাপ করছিল। অসমে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী নেতাদের ফোনও ট্যাপ করা হয়েছিল। এই আইনের বিরুদ্ধে প্রথম থেকেই সরব হয়েছিল কংগ্রেস।”

অসমের বিজেপি সরকারের বিরুদ্ধে অভিযোগ এনে তিনি বলেন, “আমার সন্দেহ আমার ফোনও ট্যাপ করা হয়েছে। আইনত ও বেআইনিভাবে সরকার ফোন ট্যাপ করতে পারে। কিন্তু সব সরকারই বলে তারা এই ধরনের কোনও কাজ করছে না।” টুইটে আক্রমণ শানিয়ে তিনি বলেন, “বেআইনি ফোন ট্যাপিং শুধমাত্র মৌলিক অধিকার হরণ করাই নয় বিরোধী দল নেতার বিরুদ্ধে এই পদক্ষেপ গণতন্ত্রকে ছুরিকাহত করার মত। ইতিমধ্যেই গণতন্ত্র আইসিইউতে চলে গিয়েছে।” টুইটে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকেও ট্যাগ করেন সাইকিয়া।

প্রসঙ্গত, রবিবারই এক প্রশ্নের উত্তরে অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, যদিও সরকার আইনত ফোন ট্যাপ করতে পারে। তাই বলে অকারণে অন্য কারোর কথোপকথন শোনার ইচ্ছা সরকারের নেই। এখন ফোন ট্যাপিং ইস্যুকে কেন্দ্র করে অসমের শাসক  বিজেপি ও বিরোধী কংগ্রেসের মধ্য়ে সংঘাত কোন দিকে যায় সেদিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন Kashmir News: কাশ্মীরে বেআইনি অনুপ্রবেশের জন্য তৈরি ১৩৫ জঙ্গি, বিএসএফের দাবি ঘিরে আশঙ্কা

আরও পড়ুন Republic Day: বৃহস্পতিবার রাজধানীতে ‘ড্রাই ডে’, প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বিশেষ ঘোষণা আফগারি কমিশনের