Eknath Shinde-Uddhav Thackeray: ‘সমস্যা কোথায়?’ বিক্ষুব্ধদের মন বুঝতে ফোন উদ্ধবের, একনাথের দাবি শুনে বললেন…

Eknath Shinde-Uddhav Thackeray: 'সমস্যা কোথায়?' বিক্ষুব্ধদের মন বুঝতে ফোন উদ্ধবের, একনাথের দাবি শুনে বললেন...
ফাইল চিত্র

Maharashtra Political Crisis: দলীয় সূত্রেই জানানো হয়েছে, বিক্ষুব্ধ নেতার সঙ্গে কথা বললেও কোনও সমাধানসূত্র খুঁজে পাওয়া যায়নি। একনাথ যে দাবি রেখেছেন, তাও শিবসেনার পক্ষে মানা প্রায় অসম্ভব।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 22, 2022 | 7:21 AM

মুম্বই: বিক্ষুব্ধদের সামাল দিতে এত দিন হিমশিম খেত কংগ্রেস। এবার একই হাল জোটসঙ্গী শিবসেনারও। বিধান পরিষদের নির্বাচনের ফল প্রকাশ হতেই ‘উধাও’ হয়ে যান কমপক্ষে ২৯ জন শিবসেনার বিধায়ক। পরে জানা যায়, বিক্ষুব্ধ নেতা একনাথ শিন্ডের নেতৃত্বে তাঁরা গুজরাটের সুরাটে একটি রিসর্টকেই আস্তানা বানিয়েছেন। এদিকে, বিক্ষুব্ধ নেতার মন বুঝতে তাঁর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। গুজরাটের ওই রিসর্টে দুই প্রতিনিধি পাঠানো ছাড়াও নিজে ফোনে কথা বলেন উদ্ধব ঠাকরে। প্রায় ১০ মিনিট কথা হয় দুই শিবসেনা নেতার মধ্যে। তবে সেই ফোনালাপে বিরোধ মেটানোর কোনও রাস্তা খুঁজে পাওয়া যায়নি বলেই সূত্রের খবর।

শিবসেনা সূত্রে খবর, মঙ্গলবার বিকেলেই একনাথ শিন্ডের সঙ্গে কথা হয় উদ্ধব ঠাকরের। শিবসেনা নেতা মিলিন্দ নারভেকরোর ফোনে কথা বলেন ওই দুই নেতা। উদ্ধব ঠাকরে তাঁর কাছে সমস্যার কথা জানতে চান এবং শিবসেনাতেই ফিরে আসার প্রস্তাব দেন। উল্টোদিকে, একনাথ শিন্ডে জানান, শিবসেনা যেন বিজেপির সঙ্গে হাত মেলায় এবং একসঙ্গে সরকার পরিচালন করে। যদিও সেই দাবি মানতে নারাজ উদ্ধব ঠাকরে, এমনটাই সূত্রের খবর।

দলীয় সূত্রেই জানানো হয়েছে, বিক্ষুব্ধ নেতার সঙ্গে কথা বললেও কোনও সমাধানসূত্র খুঁজে পাওয়া যায়নি। একনাথ যে দাবি রেখেছেন, তাও শিবসেনার পক্ষে মানা প্রায় অসম্ভব। এর আগে বিজেপির সঙ্গে জোট বেঁধেই মহারাষ্ট্রের শাসনভার সামলেছিল শিবসেনা। পরে জোট ভেঙে বেরিয়ে আসেন তারা। কংগ্রেস ও এনসিপির সঙ্গে জোট বেঁধে গঠিত হয় মহা বিকাশ আগাড়ি সরকার।

এই খবরটিও পড়ুন

দুই নেতার ফোনালাপে একনাথ শিন্ডে জানিয়েছেন, তিনি মুখ্যমন্ত্রী পদ চান না। এখনও অবধি শিবসেনার সঙ্গেই রয়েছেন তিনি। অন্য কোনও দলে যোগদানও করেননি বা কোনও কাগজে সই করেননি। তবে তিনি চান, উদ্ধব ঠাকরে যেন তাঁর বাবা বালাসাহেব ঠাকরের দেখানো হিন্দুত্ববাদের পথেই চলেন এবং কংগ্রেসকে ছেড়ে বিজেপির সঙ্গে হাত মেলান। তবে সূত্রের দাবি, উদ্ধব ঠাকরে এই দাবি মানতে চাননি। তিনি পূর্ব অভিজ্ঞতা টেনে শিন্ডেকে বোঝানোর চেষ্টা করেন। বিজেপি কীভাবে শিবসেনা নেতা-মন্ত্রীদের হেনস্থা করছেন, তাও বলেন। শেষ অবধি একনাথ শিন্ডে জানান, কারোর কথায় নয়, তিনি নিজেই সিদ্ধান্ত নেবেন। তাঁর সঙ্গে যে বিক্ষুব্ধ বিধায়করা এসেছেন, তাদের শিবসেনার সঙ্গে নয়, বরং জোটসঙ্গী কংগ্রেস ও এনসিপির সঙ্গেই সমস্যা রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA