‘জাতীয়স্তরে ব্যবস্থা নিন’, রিভেঞ্জ ট্যুরিজম-শপিং রুখতে প্রধানমন্ত্রীকে অনুরোধ ঠাকরের

Maharashtra CM Uddhav Thackeray to PM Narendra Modi: রাজ্যে নতুন সংক্রমণের প্রায় ৯২ শতাংশই ১০টি জেলা থেকে হচ্ছে বলে জানান উদ্ধব ঠাকরে। এই অঞ্চলগুলিতে জরুরিভিত্তিতে টিকাকরণের জন্য অতিরিক্ত ৩ কোটি টিকাও চান তিনি।

'জাতীয়স্তরে ব্যবস্থা নিন', রিভেঞ্জ ট্যুরিজম-শপিং রুখতে প্রধানমন্ত্রীকে অনুরোধ ঠাকরের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 7:05 AM

নয়া দিল্লি: রাজ্যে ফের কেন সংক্রমণ বাড়ছে, তা জানতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বর্তমান পরিস্থিতি ব্যাখ্যা করে ভিড় নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীকেই কোনও নীতি আনার অনুরোধ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)।

দক্ষিণের চার রাজ্য, ওড়িশা ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সঙ্গে শুক্রবার ভার্চুয়াল বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আলোচ্য বিষয় ছিল রাজ্যে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ। সেই বৈঠকেই “রিভেঞ্জ ট্যুরিজম” নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি জানান, গোটা দেশেই লকডাউন উঠে যাওয়ায় সাধারণ মানুষ বাড়ি থেকে বেরিয়ে পর্যটক কেন্দ্রগুলিতে ভিড় জমাচ্ছেন। করোনার তৃতীয় ঢেউ রোখার প্রচেষ্টায় বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে এই ভিড়ই।

তিনি প্রধানমন্ত্রীকে বলেন, “জাতীয় স্তরে একটি সুগঠিত নীতি প্রয়োজন, যা ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে জমায়েত রুখতে কাজে লাগবে। শুধু মহারাষ্ট্রই নয়, সমস্ত রাজ্য়ের মানুষই বাড়ি থেকে বেরিয়ে কেনাকাটা করতে, ঘুরতে চলে যাচ্ছেন।”

রাজ্যে নতুন সংক্রমণের প্রায় ৯২ শতাংশই ১০টি জেলা থেকে হচ্ছে বলে জানান উদ্ধব ঠাকরে। এই অঞ্চলগুলিতে জরুরিভিত্তিতে টিকাকরণের জন্য অতিরিক্ত ৩ কোটি টিকাও চান তিনি। একইসঙ্গে ওষুধের চড়া দামের বিষয়টিও প্রধানমন্ত্রীকে জানান ঠাকরে।

তিনি বলেন, “মোনোক্লোনাল অ্যান্টিবডি করোনা চিকিৎসায় কার্যকরী হলেও প্রতি ডোজ়ের জন্য খরচ ৫০ থেতে ৬০ হাজার টাকা। তৃতীয় ঢেউয়ে যদি ৫০ হাজার রোগীকেও এই ওষুধ দেওয়া হয়, তবে খরচ পড়বে ৩০০ কোটি টাকা।”  রাজ্যে অক্সিজেন সরবরাহ নিয়েও কেন্দ্রের সহযোগিতা চান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। আরও পড়ুন: ৫০ ফুট গভীর অন্ধকার কুয়োয় ২ দিন- ১ রাত, কোনওমতে প্রাণ বাঁচল ১৯ জনের, মৃত ১১

COVID third Wave