Uddhav Thackeray: করোনা আক্রান্ত, তবুও বাড়ি ছাড়লেন উদ্ধব! মুখ্যমন্ত্রী পদে ইস্তফা কি এখন সময়ের অপেক্ষা?

Uddhav Thackeray: করোনা আক্রান্ত, তবুও বাড়ি ছাড়লেন উদ্ধব! মুখ্যমন্ত্রী পদে ইস্তফা কি এখন সময়ের অপেক্ষা?
মাতোশ্রীর বাইরে উদ্ধব ঠাকরে। ছবি:PTI

Uddhav Thackeray: গতকালই জানা যায় যে করোনা আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বর্তমানে তাঁর একান্তবাসে থাকার কথা থাকলেও, রাজনৈতিক অস্থির পরিস্থিতির কথা মাথায় রেখেই উদ্ধব ঠাকরে গতকাল সরকারি বাসভবন ছেড়ে মাতোশ্রীতে ফিরে যান।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 23, 2022 | 6:32 AM

মুম্বই: রাজনৈতিক টানাপোড়েনে উত্তাল রাজ্য-রাজনীতি। বুধবারই শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের বক্তব্যেই জল্পনা শুরু হয়েছিল যে সরকার বাঁচাতে মুখ্যমন্ত্রী পদ থেকেও ইস্তফা দিতে পারেন উদ্ধব ঠাকরে। বেলা গড়াতেই মুখ্যমন্ত্রী নিজেও সেই মন্তব্যে সম্মতি জানিয়েছিলেন। এখনও অবধি ইস্তফা না দিলেও, রাত হতেই মুখ্যমন্ত্রীর বাসভবন ফাঁকা করে দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। রাজনৈতিক অস্থিরতার মাঝেই বুধবার তিনি নিজের বাড়ি ‘মাতোশ্রী’তে ফিরে আসেন।

কর্মচারীদের হাতে বড় বড় ব্যাগ, একের পর একটি ব্য়াগ তোলা হচ্ছে গাড়িতে। বাইরে তখন লোকে লোকারণ্য। বুধবার রাতে সমর্থকদের সামনেই সরকারি বাসভবন ‘বর্ষা’ ছেড়ে ‘মাতোশ্রী’-তে ফিরে আসেন। সঙ্গে ছিলেন ছেলে তথা রাজ্যের মন্ত্রী আদিত্য ঠাকরেও। মাতোশ্রীর বাইরেও শিবসেনা প্রধানকে স্বাগত জানাতে ভিড় জমিয়েছিলেন সমর্থকরা। ভিড় এতটাই ছিল যে গাড়ি এগোতে পারছিল না। পরে গাড়ি থেকে নেমে সমর্থকদের ধন্যবাদ জানিয়ে, পায়ে হেঁটেই বাড়ির ভিতরে ঢুকে যান।

উল্লেখ্য, গতকালই জানা যায় যে করোনা আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বর্তমানে তাঁর একান্তবাসে থাকার কথা থাকলেও, রাজনৈতিক অস্থির পরিস্থিতির কথা মাথায় রেখেই উদ্ধব ঠাকরে গতকাল সরকারি বাসভবন ছেড়ে মাতোশ্রীতে ফিরে যান।

বুধবার ফেসবুক লাইভে এসেও রাজ্যের রাজনৈতিক টানাপোড়েন নিয়ে মুখ খুলেছিলেন উদ্ধব ঠাকরে। সেখানে তিনি বলেছিলেন, “যদি আমার নিজের লোকেরাই আমায় মুখ্যমন্ত্রী হিসাবে দেখতে না চান, তবে তাঁদের উচিত আমার সামনে এসে সেই কথা বলা… আমি ইস্তফা দিতে প্রস্তুত…আমি বালা সাহেবের ছেলে, আমি কোনও পদের পিছনে ছুটি না। আপনারা যদি চান যে আমি ইস্তফা দিই, তবে তাই করব এবং আমার যাবতীয় কিছু নিয়ে মাতোশ্রীতে ফিরে যাব। আমি ক্ষমতা ছাড়তে রাজি, কিন্তু আপনারা কি প্রতিশ্রুতি দিতে পারবেন যে পরবর্তী মুখ্যমন্ত্রী শিবসেনা থেকেই হবে?”

এই খবরটিও পড়ুন

রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গেই বিরোধ বেঁধেছে শিবসেনা প্রধানের। সোমবার রাতেই প্রায় ৪০ জন বিধায়ককে নিয়ে গুজরাটের সুরাটে চলে যান শিন্ডে। সেখান থেকে পরে, বুধবার সকালে অসমে যান তারা। শিবসেনা বিধায়কদের বিমানবন্দর ও হোটেলে স্বাগত জানান বিজেপি বিধায়ক ও নেতারা। এরপরই জল্পনা শুরু হয় যে বিক্ষুব্ধ নেতারা বিজেপির সঙ্গে হাত মেলাতে পারে। একনাথ শিন্ডে নিজেও বলেছেন যে, শিবসেনার উচিত বালা সাহেব ঠাকরের হিন্দুত্ববাদের পথ অনুসরণ করে চলা এবং কংগ্রেসের সঙ্গে জোট ভেঙে বিজেপির সঙ্গে মিলিত হয়ে সরকার চালানো।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA