চব্বিশের সলতে পাকাচ্ছেন নেত্রী! ২ বছরের মাথায় ফের দশ জনপথে মমতা-সোনিয়া মুখোমুখি

Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর শেষ সাক্ষাৎ হয় ২০১৮ সালের ১লা অগাষ্ট মাসে ।

চব্বিশের সলতে পাকাচ্ছেন নেত্রী! ২ বছরের মাথায় ফের দশ জনপথে মমতা-সোনিয়া মুখোমুখি
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 9:26 AM

নয়া দিল্লি: পাখির চোখ ২০২৪! ভোটযুদ্ধের সলতে পাকাতে দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। লক্ষ্য বিরোধী জোট এক কাট্টা করা। আজ, বুধবার বিকালে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে বৈঠক করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর শেষ সাক্ষাৎ হয় ২০১৮ সালের ১লা অগাষ্ট মাসে । দশ জনপথে ওই দিনের সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন রাহুল গান্ধীও । ২০১৯ এর লোকসভা নির্বাচনের আগে কলকাতায় ব্রিগেডে জনসভায় যোগ দেওয়ার আমন্ত্রণ জানাতেই সেইদিন ১০ জনপথে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো ।

বৈঠকে উপস্থিত রাহুল গান্ধীকে মমতা বলেছিলেন “আমরা একটা কালেক্টেড ফ্যামিলি”। ওই দিনের ওই বৈঠকের পর ব্রিগেডের সভায় কংগ্রেসের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মল্লিকার্জুন খাড়গে। ওই বৈঠকে এনআরসি যৌথ আন্দোলনের কথাও সোনিয়াকে বলেছিলেন মমতা ।

ওই বৈঠকের প্রায় দু বছরের মাথায় ফের ১০ জনপথে মমতা। মঙ্গলবারই রাজধানীতে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী বলেছেন, তিনি একজন ফলোয়ার । গতকালই দেখা করেছেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা কমলনাথ, আনন্দ শর্মা এবং অভিষেক মনু সিঙ্ভির সঙ্গে । রাজনৈতিক মহলের ব্যাখ্যা, কংগ্রেস সভানেত্রীর সঙ্গে বৈঠকের আগে এই ধারাবাহিক বৈঠকগুলো একটা ক্ষেত্র প্রস্তুত করেছে দুই দলের দুই শীর্ষ নেত্রীর বৈঠকের আবহে। আরও পড়ুন: ডিনার সবে শেষ, আচমকাই চোখ জ্বালানো কালো ধোঁয়া ঢুকতে শুরু করে জানলা দিয়ে, নিমেশে সব শেষ….

COVID third Wave