UP hospital: ছিলেন পুরুষ, ঘুম ভেঙেই মুজাহিদ বুঝলেন নারীতে পরিণত হয়েছেন, আসল প্ল্যানটা জানলে অবাক হয়ে যাবেন

Gender Change: মুজাহিদের অভিযোগ, ওমপ্রকাশ তাঁকে গত ২ বছর ধরে হেনস্থা করছিলেন। এরপর তাঁকে বলা হয়, তাঁর কোনও রোগ হয়েছে, যার জন্য হাসপাতালে যেতে হবে। সেই মতোই গিয়েছিলেন মুজাহিদ। সঙ্গে ছিলেন ওমপ্রকাশ।

UP hospital: ছিলেন পুরুষ, ঘুম ভেঙেই মুজাহিদ বুঝলেন নারীতে পরিণত হয়েছেন, আসল প্ল্যানটা জানলে অবাক হয়ে যাবেন
প্রতীকী চিত্রImage Credit source: Pixabay
Follow Us:
| Updated on: Jun 21, 2024 | 12:58 AM

মুজফফরনগর: তিনি যখন ঘুমোতে গিয়েছিলেন, তখনও তিনি পুরুষ। আর ঘুম যখন ভাঙল, তখন তিনি নারী। রূপকথার গল্প নয়, মুজফফরনগরের মুজাহিদের জীবনটা এভাবেই পাল্টে গেল ঘুমের ঘোরেই। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর প্রদেশে। অনেকেই রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছেন।

মুজফফরনগরের মনসুরপুরের বেগরাজপুর মে মেডিক্য়াল কলেজে ওই ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, ২০ বছরের মুজাহিদ নামে ওই যুবক সানজাক গ্রামের ঘটনা। ওমপ্রকাশ নামে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, তিনি নাকি চিকিৎসকদের সঙ্গে যোগসাজশ করে এই কাণ্ড ঘটিয়েছেন।

সূত্রের খবর, ওমপ্রকাশ মেডিক্য়াল কলেজে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছিলেন। তাঁর কথাতেই চিকিৎসকরা অপারেশন করেন। অপারেশন করে যৌনাঙ্গ বাদ দেওয়া হয় ওই যুবকের। লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করা হয়।

মুজাহিদের অভিযোগ, ওমপ্রকাশ তাঁকে গত ২ বছর ধরে হেনস্থা করছিলেন। এরপর তাঁকে বলা হয়, তাঁর কোনও রোগ হয়েছে, যার জন্য হাসপাতালে যেতে হবে। সেই মতোই গিয়েছিলেন মুজাহিদ। সঙ্গে ছিলেন ওমপ্রকাশ। সেখানে তাঁর অ্যানাস্থেশিয়া হয়। তারপরই হয় সেক্স-চেঞ্জের অপারেশন। এরপর জ্ঞান ফিরতেই তিনি বুঝতে পারেন, তিনি আর পুরুষ নন।

এরপর ওমপ্রকাশ তাঁকে বলেন, এবার তাঁর সঙ্গেই থাকতে হবে মুজাহিদকে, তাঁকে সমাজ আর মেনে নেবে না বলেও উল্লেখ করেন তিনি। তাঁকে আরও বলা হয়, বিয়ের বন্দোবস্তও করে ফেলেছেন ওমপ্রকাশ। মুজাহিদকে বিয়ে করে, তাঁর বাবাকে গুলি করে, সম্পত্তি নিজের নামে লিখিয়ে নিয়ে লখনউতে চলে যাবেন। এমনই ছিল পরিকল্পনা।

গত ১৬ জুন মুজাহিদের বাবা একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতেই তদন্ত শুরু করেছে পুলিশ। ওমপ্রকাশকে গ্রেফতারের দাবি জানান তিনি। ওমপ্রকাশকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে হাসপাতালের কর্মীদের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে।