Manish Sisodia: ৭ ঘণ্টার জন্য জেলের বাইরে সিসোদিয়া, বাড়িতে যাওয়ার আগেই হাসপাতালে ভর্তি স্ত্রী

Manish Sisodia: আদালতের নির্দেশ মেনেই এদিন সকাল ১০টার পর পুলিশি প্রহরায় মথুরা রোডে নিজের বাড়িতে পৌঁছন মণীশ সিসোদিয়া। কিন্তু, সিসোদিয়া বাড়িতে পৌঁছনোর আগেই তাঁর স্ত্রীকে হাসপাতালে ভর্তি করতে হয়।

Manish Sisodia: ৭ ঘণ্টার জন্য জেলের বাইরে সিসোদিয়া, বাড়িতে যাওয়ার আগেই হাসপাতালে ভর্তি স্ত্রী
মণীশ সিসোদিয়া। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 7:10 PM

নয়া দিল্লি: আড়াই মাস পর অবশেষে খোলা হাওয়ায় শ্বাস নিলেন। ৭ ঘণ্টার জন্য জেলের বাইরে বেরোলেন দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। অসুস্থ স্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য আজ, শনিবার সকালে কয়েক ঘণ্টার জন্য বাড়িতে ফিরলেন মণীশ সিসোদিয়া। যদিও সিসোদিয়া বাড়িতে ঢোকার আগেই তাঁর স্ত্রীকে দিল্লির লোকনায়ক হাসপাতালে (Loknayak Hospital) ভর্তি করতে হয়।

আদালত সূত্রে জানা গিয়েছে, মণীশ সিসোদিয়ার স্ত্রী ব্রেন এবং নার্ভের জটিল রোগে ভুগছেন। তাঁর সঙ্গে সাক্ষাৎ করার জন্য দিল্লি হাইকোর্টে অন্তর্বর্তী জামিনের আবেদন জানিয়েছিলেন দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী। তাঁর সেই আবেদনের প্রেক্ষিতেই মণীশ সিসোদিয়াকে এদিন ৭ ঘণ্টার জন্য সাময়িক মুক্তি দিয়েছে দিল্লি হাইকোর্ট। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মণীশ সিসোদিয়াকে অসুস্থ স্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার অনুমতি দেওয়া হয়েছে। তবে এই সময়ের মধ্যে মণীশ সিসোদিয়া মোবাইল, ট্যাব সহ কোনও গ্যাজেট ব্যবহার করতে পারবেন না, ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না, এমনকি সংবাদমাধ্যমের মুখোমুখি হতে পারবেন না বলেও আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, স্ত্রীর অসুস্থতার কারণে ৬ সপ্তাহের জন্য অন্তর্বর্তী জামিনের আবেদন জানিয়েছেন মণীশ সিসোদিয়া। তাঁর সেই আবেদন আপাতত রিজার্ভে রেখেছে আদালত। লোকনায়ক হাসপাতাল থেকে সিসোদিয়ার স্ত্রীর মেডিক্যাল রিপোর্ট চেয়েছে আদালত। তারপরই এই বিষয়টি বিবেচনা করে দেখা হবে বলে আদালত সূত্রে খবর।

আদালতের নির্দেশ মেনেই এদিন সকাল ১০টার পর পুলিশি প্রহরায় মথুরা রোডে নিজের বাড়িতে পৌঁছন মণীশ সিসোদিয়া। কিন্তু, গতকাল থেকেই তাঁর স্ত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাই এদিন সকালে সিসোদিয়া বাড়িতে পৌঁছনোর আগেই তাঁর স্ত্রীকে হাসপাতালে ভর্তি করতে হয়।

প্রসঙ্গত, দিল্লি আবগারি দুর্নীতি মামলায় গত ২৬ ফেব্রুয়ারি থেকে জেলবন্দি মণীশ সিসোদিয়া গত সোমবার আদালতে জামিনের আবেদন জানান। কিন্তু, তাঁর বিরুদ্ধে অভিযোগ গুরুতর বলে আদালত জামিনের আবেদন খারিজ করে দেয়। এরপর তাঁর স্ত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়ায় অন্তর্বর্তী জামিনের আবেদন জানান আপ নেতা। তাঁর সেই আবেদন সম্পূর্ণ মঞ্জুর না করলেও সাময়িক স্বস্তি দিয়েছে দিল্লি হাই কোর্ট। এর আগে চলতি মাসের গোড়ায় মণীশ সিসোদিয়াকে জেল থেকে ভিডিয়ো কনফারেন্সে স্ত্রীর সঙ্গে কথা বলার অনুমতি দিয়েছিল আদালত। একদিন অন্তর এক ঘণ্টা করে ভিডিয়ো কনফারেন্সে স্ত্রীর সঙ্গে মণীশ সিসোদিয়ার সাক্ষাৎ করার ব্যবস্থা করার জন্য তিহাড় জেলের সুপারকে নির্দেশও দিয়েছিলেন তিনি।