Amritsar Fire : দাউদাউ করে জ্বলছে গুরু নানক হাসপাতাল, আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ৮ টি ইঞ্জিন

Amritsar Fire : দাউদাউ করে জ্বলছে গুরু নানক হাসপাতাল, আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ৮ টি ইঞ্জিন
অমৃতসরের গুরুনানক দেব হাসপাতালে আগুন

Amritsar Fire : গতকালের দিল্লির আগুনের পরই অমৃতসরের একটি হাসপাতালে আগুন লাগল। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান।

অঙ্কিতা পাল

|

May 14, 2022 | 5:10 PM

চন্ডীগড় : দিল্লির অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই ফের অগ্নিকাণ্ডের ঘটনা। পঞ্জাবের অমৃতসরের গুরুনানক হাসপাতালে বিধ্বংসী আগুন। দাউ দাউ করে জ্বলছে গোটা হাসপাতাল। বেরোচ্ছে গল গল করে কালো ধোঁয়া। ঘটনাস্থে দমকলের ৮ টি ইঞ্জিন গিয়েছে। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান। এই ঘটনায় হতাহতের কোনও খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে একটি হাসপাতালে আগুন লাগার ঘটনা কতটা ভয়ানক হতে পারে তা কলকাতায় আমরির ঘটনায় দেখা গিয়েছে। হাসপাতালে একাধিক মানুষ চিকিৎসার জন্য যান বা ভর্তিও থাকেন। সেক্ষেত্রে এই ভয়াবহ আগুনে হতাহতের সম্ভাবনা অনেকটাই বেশি থেকে যায়। তবে প্রশ্ন উঠছে হাসপাতালে একটি অগ্নি নির্বাপণের কোনও ব্যবস্থা ছিল না কি!

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, হাসপাতালের বিল্ডিংয়ের পিছনে পার্কিংয়ের জায়গায় দুটি ইলেক্ট্রিসিটি ট্র্য়ান্সফর্মারে আগুন লাগে। সেখান থেকেই বাকি হাসপাতালে আগুন ছড়িয়ে পড়ে। সেইসময় হাসাপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের পাশের বিল্ডিংয়ে নিরাপদে স্থানান্তরিত করা হয়। হাসপাতালের তিনটি তলই আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। হাসপাতালের বহির্বিভাগের দিক থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। সেখান থেকেই চর্ম ও হৃদরোগ বিভাগের দিকে আগুন ছড়িয়ে পড়ে। এই বিস্ফোরণের কথা খবর নিশ্চিত করে গুরুনানক মেডিকেল কলেজের প্রিন্সিপাল রাজীব কুমার জানিয়েছেন যে, বহির্বিভাগের কাছে থাকা ট্রান্সফর্মারে বিস্ফোরণ হয়। সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে। তবে তিনি নিশ্চিত করেছেন, এই ঘটনায় হাসপাতালে ভর্তি থাকা কোনও রোগীর প্রাণহানি হয়নি। দমকল আধিকারিক লাভপ্রীত সিং জানিয়েছেন, ‘প্রথমে ট্রান্সফর্মারে আগুন লাগে। দমকলের ৮ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছোয়। আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে। কোনও হতাহতের খবর নেই। ‘

এই খবরটিও পড়ুন

এদিকে গতকালই রাজধানীর মুন্ডকায় মেট্রো স্টেশনের কাছে অফিস বিল্ডিংয়ে আগুন লাগে। পুড়ে ভস্মীভূত হয়ে গিয়েছে বিল্ডিংয়ের একাংশ। এই ঘটনায় মৃত বেড়ে হয়েছে ৩১। এখনও নিখোঁজ একাধিক। একাধিক অগ্নিদগ্ধ হয়ে হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় অভিযোগ উঠেছে, দমকল বিভাগের কোনও ছাড়পত্র ছিল না এই ভস্মীভূত দফতরের। রাতারাতি শ্মশানের চেহারা নিয়েছে মুন্ডকা মেট্রো স্টেশন চত্বর। দিল্লির এই ঘটনার দগ্ধ পোড়া গন্ধ যেতে না যেতেই গুরুনানক দেব হাসপাতালের আগুন দেখল দেশবাসী।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA