Fire: দিল্লিতে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১২টি ইঞ্জিন

Fire: সেন্ট্রাল মার্কেটের একটি জামা-কাপড়ের দোকানে প্রথমে আগুন লেগেছিল। তারপর আগুন ওই বহুতলে প্রথম ও দ্বিতীয় তলে ছড়িয়ে পড়ে। ওই দুটি তলে প্রচুর জামা-কাপড়ের দোকান রয়েছে।

Fire: দিল্লিতে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১২টি ইঞ্জিন
দিল্লিতে বিধ্বংসী আগুন।
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 9:54 PM

নয়া দিল্লি: ফের বিধ্বংসী অগ্নিকাণ্ড রাজধানীতে (Delhi)। সোমবার বিকালে দিল্লির লাজপত নগর এলাকায় সেন্ট্রাল মার্কেটে ভয়াবহ আগুন (Massive Fire) লাগে। একটি দোকান থেকেই আগুন ছড়িয়ে পড়ে গোটা মার্কেটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। কিন্তু, বেশ কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও আগুন নিয়ন্ত্রণে আসেনি। শেষ পাওয়া খবর পর্যন্ত, দমকলে ১২টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে এবং এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তবে এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

জানা গিয়েছে, এদিন বিকাল সওয়া ৪টে নাগাদ সেন্ট্রাল মার্কেটের গুরু তেগবাহাদুর সিল্ক স্টোরে প্রথম আগুনের ফুলকি দেখা যায়। কয়েক মিনিটের মধ্যেই আগুন গোটা মার্কেটে ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে দমকল বাহিনীতে খবর দেওয়া হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, দমকলের ১২টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। কিন্তু, এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

দমকলের এক আধিকারিক জানান, সেন্ট্রাল মার্কেটের একটি জামা-কাপড়ের দোকানে প্রথমে আগুন লেগেছিল। তারপর আগুন ওই বহুতলে প্রথম ও দ্বিতীয় তলে ছড়িয়ে পড়ে। ওই দুটি তলে প্রচুর জামা-কাপড়ের দোকান রয়েছে। ফলে দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এখনও পর্যন্ত কালো ধোঁয়ায় ঢেকে রয়েছে দুটি তল। ফলে আগুন নেভাতে সমস্যা হচ্ছে। তবে দমকলকর্মীদের সঙ্গে স্থানীয়রাও আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন। ইতিমধ্যে ওই মার্কেটের সমস্ত দোকানের কর্মীদের বের করে আনা হয়েছে। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

প্রসঙ্গত, দিন সাতেক আগে, গত ২১ মে পশ্চিম দিল্লির মোতিনগরে একটি সিনেমা হলে বিধ্বংসী আগুন লেগেছিল। সেই সময় প্রেক্ষাগৃহটিতে একটি সিনেমা চলছিল এবং ৬৭ জন উপস্থিত ছিলেন। তবে দমকল কর্মীদের তৎপরতায় সকলকে নিরাপদে বের করা সম্ভব হয়। হতাহতের কোনও ঘটনা ঘটেনি।