শিয়রে পেগাসাস কাঁটা! সংসদের রণকৌশল নির্ধারণে কোর কমিটির বৈঠকে মোদী-শাহ

BJP Core Committee Meeting: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে এই বৈঠকে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh), বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা (J P Nadda)।

  • Publish Date - 12:40 pm, Thu, 22 July 21 Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী
শিয়রে পেগাসাস কাঁটা! সংসদের রণকৌশল নির্ধারণে কোর কমিটির বৈঠকে মোদী-শাহ
ফাইল ছবি

নয়া দিল্লি: সংসদের রণকৌশল ঠিক করতে বিজেপির কোর গ্রুপের বৈঠক (BJP Core Committee Meeting)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে এই বৈঠকে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh), বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা (J P Nadda)।

ইতিমধ্যেই একের পর এক ইস্যুতে সংসদে কেন্দ্রীয় সরকারকে কোণঠাসা করতে বদ্ধপরিকর বিরোধীরা। পেগাসাস, পেট্রোপণ্য নিয়ে হইচই তো রয়েইছে। পাশাপাশি কৃষক বিল প্রত্যাহারের দাবিতে উত্তাল লোকসভা। ওয়েলে নেমে বিক্ষোভ দেখানে বিরোধীরা। এই পরিস্থিতিতে সংসদের রণকৌশল ঠিক করতে চায় বিজেপি।

সংসদে বাদল অধিবেশন চলাকালীন কৃষক আন্দোলন ঘিরে আজ থেকে ফের রাজধানী সরগরম। যন্তরমন্তরে অবস্থান বিক্ষোভে কৃষকরা। এদিকে, কৃষক বিল প্রত্যাহারের দাবিতে লোকসভাও উত্তাল। ওয়েলে নেমে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেস, ডিএমকে, টিএমসি, বিএসএফ সদস্যরা। বিশৃঙ্খলায় মুলতুবি করে দেওয়া হয় লোকসভা। এদিকে, সিঙ্ঘুতেও কৃষকদের ঠেকাতে প্রস্তুত রয়েছে প্রশাসন। তৈরি রয়েছে হাজার আধা সেনা, আড়াই হাজার পুুলিশ। পরিস্থিতি মোকাবিলায় মজুত কাঁদানে গ্যাস, জলকামান।

করোনা, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির পাশাপাশি এখন মোদী সরকারকে পেগাসাস স্পাইওয়্যার কেসে কাঠগড়ায় তুলেছে বিরোধীরা। স্পাইওয়্য়ার বিতর্ক শুরু পরে কংগ্রেস প্রশ্ন তোলে কর্ণাটকে কংগ্রেস,জেডিএস-এর জোট সরকারকে ফেলে দিতেই কি পেগাসাস ব্যবহার করা হয়েছিল? এদিন সেই বিষয়টি টেনে বিজেপিকে নিশানা করেছেনমমতা। গত দুদিনেই এই ইস্যুতে সংসদ উত্তাল হয়েছে। এই পরিস্থিতিতে কীভাবে সংসদে বিরোধীদের মোকাবিলা করা সম্ভব, তার রণকৌশল নির্ধারণেই এই বৈঠক। আরও পড়ুন: যন্তর মন্তরে আজ থেকে বসছে ‘কিসান সংসদ’, আন্দোলনকারীদের মানতে হবে বিশেষ শর্ত!

COVID third Wave

Click on your DTH Provider to Add TV9 Bangla