Covid 19: করোনা আক্রান্ত নৌ বাহিনীর প্রধান, যোগ দিলেন না কম্বাইন্ড কমান্ডার্স কনফারেন্সে

নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল আর. হরিকুমারের শনিবার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

Covid 19: করোনা আক্রান্ত নৌ বাহিনীর প্রধান, যোগ দিলেন না কম্বাইন্ড কমান্ডার্স কনফারেন্সে
নৌ প্রধান হরি কুমার করোনা আক্রান্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2023 | 12:12 AM

নয়া দিল্লি: ভোপালে আয়োজিত কম্বাইন্ড কমান্ডার্স কনফারেন্সে শুক্রবার যোগদান করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ওই কনফারেন্সে যোগদানকারী নৌবাহিনীর (Navy Chief) প্রধান করোনা আক্রান্ত (Covid Positive) হলেন। শুক্রবার প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আয়োজিত ওই কনফারেন্সে তিনিও উপস্থিত ছিলেন। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গিয়েছে, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল আর. হরিকুমারের শনিবার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তিনি উপসর্গহীন এবং আপাতভাবে ভাল রয়েছে বলে নৌ-সূত্রে খবর। এদিন করোনা রিপোর্ট পজিটিভ আসতে তিনি কম্বাইন্ড কমান্ডার্স কনফারেন্সে যোগদান করেননি বলে নৌ বাহিনীর তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার থেকেই তিনদিন ব্যাপী ভোপালে শুরু হয় কম্বাইন্ড কমান্ডার্স কনফারেন্স। সেনাবাহিনী, নৌবাহিনী এবং বায়ুসেনার শীর্ষ আধিকারিকেরা এই কনফারেন্সে যোগদান করেন। ফলে অন্যান্য সেনা আধিকারিকের সঙ্গে প্রথম দু-দিন এই কনফারেন্সে উপস্থিত ছিলেন নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল আর. হরি কুমার। শুক্রবার এই কনফারেন্সে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। নৌ বাহিনীর প্রধান করোনা রিপোর্ট পজিটিভ হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে।

প্রসঙ্গত,  গত কয়েক সপ্তাহ ধরেই দেশে ফের করোনা মাথাচাড়া দিয়ে উঠেছে। শুক্রবারই দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। যা গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ। এছাড়া করোনা আক্রান্ত হয়ে দেশে ৫ জনের মৃত্যুর খবরও এসেছে। যা নতুন করে উদ্বেগ বাড়িয়েছে স্বাস্থ্য মন্ত্রকের। কেরল, মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাটের পাশাপাশি দিল্লিতেও করোনা আক্রান্তের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যে বিশেষ গাইডলাইন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রক। প্রতিটি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলির সঙ্গে বৈঠক করে পুনরায় কোভিড বিধি চালু করা এবং হাসপাতালগুলিতে কোভিড চিকিৎসার বন্দোবস্ত রাখারও পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য সচিব। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রতিটি রাজ্যের কোভিড হাসপাতালগুলির পরিস্থিতি খতিয়ে দেখতে মহড়াও চালানো হবে। সবমিলিয়ে, কোভিড পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হয়ে উঠছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার আগেই বিশেষ সতর্কতা নেওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রক।