Mahua Moitra: ফের বিপাকে মহুয়া, জাতীয় মহিলা কমিশনের রোষে তৃণমূল সাংসদ

Mahua Moitra: সাংসদ পদে শপথ নেওয়ার কয়েকদিনের মধ্যেই বিতর্কে জড়ালেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এই নিয়ে সরব হয়েছে জাতীয় মহিলা কমিশন(NCW)। লোকসভার স্পিকারকে এই নিয়ে চিঠি লিখেছে তারা। এবং মহুয়ার বিরুদ্ধে FIR দায়েরের আবেদন জানিয়েছে দিল্লি পুলিশের কাছে।

Mahua Moitra: ফের বিপাকে মহুয়া, জাতীয় মহিলা কমিশনের রোষে তৃণমূল সাংসদ
মহুয়া মৈত্রImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2024 | 10:13 AM

নয়াদিল্লি: বিতর্ক যেন তাঁর সঙ্গী। ভোটের প্রচার থেকে সংসদ। তাঁর নানা মন্তব্য নিয়ে শোরগোল পড়েছে। আবার অর্থের বিনিময়ে সংসদে প্রশ্ন তোলার অভিযোগে সাংসদ পদ খারিজও হয়েছিল চব্বিশের নির্বাচনের কয়েকমাস আগে। চব্বিশের নির্বাচনে জিতে ফের সংসদে গিয়েছেন। আর সংসদে ফের সাংসদ পদে শপথ নেওয়ার কয়েকদিনের মধ্যেই বিতর্কে জড়ালেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এই নিয়ে সরব হয়েছে জাতীয় মহিলা কমিশন(NCW)। লোকসভার স্পিকারকে এই নিয়ে চিঠি লিখেছে তারা। এবং মহুয়ার বিরুদ্ধে FIR দায়েরের আবেদন জানিয়েছে দিল্লি পুলিশের কাছে।

উত্তর প্রদেশের হাথরসে পদপিষ্টের ঘটনার পর সেখানে গিয়েছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। এক্স হ্যান্ডলে সেই সংক্রান্ত একটি ভিডিয়োতে মহুয়া লেখেন, নিজের বসের পাজামা ধরতে ব্যস্ত জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন। তাঁর এই মন্তব্যের নিন্দা করে সরব হয়েছে NCW। তৃণমূল সাংসদের এই মন্তব্য একজন মহিলার মর্যাদা লঙ্ঘন করেছে বলে জাতীয় মহিলা কমিশনের অভিযোগ। যা ভারতীয় ন্যায় সংহিতার ৭৯ ধারায় বিচার্য। লোকসভার স্পিকার ওম বিড়লাকে এই নিয়ে চিঠি দেওয়া হয়েছে। এবং দিল্লি পুলিশকেও চিঠি দেওয়া হয়েছে বলে এক্স হ্যান্ডলে জানিয়েছে জাতীয় মহিলা কমিশন। মহুয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়ে তিন দিনের মধ্যে কমিশনকে রিপোর্ট দেওয়ার কথা বলা হয়েছে।

এই খবরটিও পড়ুন

NCW-কে পাল্টা একহাত নিতে দেরি করেননি মহুয়া। এক্স হ্যান্ডলে তৃণমূল সাংসদ লেখেন, “এইসব সুয়ো মোটো নির্দেশ নিয়ে দ্রুত ব্যবস্থা নাও দিল্লি পুলিশ। যদি তিনদিনের মধ্যে আমাকে গ্রেফতার করতে চাও, তাহলে নদিয়ায় এসো। এখন আমি নদিয়ায় রয়েছি।” এরপর কিছুটা কটাক্ষের সুরে লেখেন, “আমি নিজের ছাতা নিজে ধরতে পারি।”

এদিকে, জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনকে নিয়ে মহুয়ার মন্তব্যের নিন্দা করেছে বিজেপিও। বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা মহুয়ার মন্তব্যকে লজ্জাজনক বলে মন্তব্য করেন। একইসঙ্গে তিনি বলেন, মহুয়ার এই মন্তব্য তৃণমূল ও ইন্ডিয়া জোটের আসল মুখ। মহুয়াকে অবিলম্বে দল থেকে তৃণমূলের বহিষ্কার করা উচিত বলেও তিনি দাবি জানান।