NIA Raids : দেশ বিরোধী কার্যকলাপের ছক? অন্ধ্র-তেলঙ্গানার একাধিক জায়গায় অভিযান NIA-র

NIA Raids : রবিবার তেলঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের একাধিক জায়গায় অভিযান চালাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দেশ বিরোধী বিভিন্ন কার্যকলাপে জড়িত থাকার সন্দেহে এদিন তল্লাশি অভিযান চালানো হয়।

NIA Raids : দেশ বিরোধী কার্যকলাপের ছক? অন্ধ্র-তেলঙ্গানার একাধিক জায়গায় অভিযান NIA-র
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2022 | 3:48 PM

হায়দরাবাদ ও অমরাবতী : রবিবার অন্ধ্রপ্রদেশ ও তেলঙ্গানার একাধিক জায়গায় অভিযান চালাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (National Investigation Agency)। পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার (PFI) সদস্যদের ‘দেশ-বিরোধী কার্যকলাপে’ লিপ্ত থাকার অভিযোগে এই অভিযান চালানো হচ্ছে। এদিন এই লক্ষ্যে তেলঙ্গানার নিজ়ামাবাদ, হায়দরাবাদ, জাদিলাবাদ, করিমনগর এবং অন্ধ্রপ্রদেশের নেল্লোর ও ননদিয়ালে তল্লাশি চালায় এনআইএ।

এই অভিযান চালিয়ে এনআইএ আধিকারিকরা কিছু অপরাধমূলক নথিও উদ্ধার করেছে। এর মধ্যে রয়েছে কিছু ডিজিটাল ডিভাইস এবং কিছু নথিপত্র। এর পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করেছে এনআইএ। প্রসঙ্গত, গত মাসে হায়দরাবাদ থেকে ২৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল এনআইএ। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ ছিল উঠেছিল তাদের বিরুদ্ধে। সেই ঘটনায় আব্দুল খাদেরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। নিজ়ামাবাদের বাসিন্দা আব্দুল খাদেরের বাড়ি থেকেই পিএফআই-র সদস্যরা দেশবিরোধী কাজ করা হত বলে জানিয়েছেন আধিকারিকরা।

সূত্রের খবর,আব্দুল খাদের স্বীকার করেছিল, সে নিজের বাড়িতে ছাদের এক কোণে একটি নির্মাণ গড়েছিল। সেখানেই পিএফআই সদস্যরা তাদের বৈঠক ও প্রশিক্ষণ চালাত বলে সে জানিয়েছে। এফআইআর-এ উল্লেখ করা হয়েছে, অপরাধমূলক ষড়যন্ত্র এবং নাশকতার জন্য পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়াতে সদস্য নিয়োগ করা হত এবং তাদের প্রশিক্ষণ দেওয়া হত। প্রসঙ্গত, বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এই সংগঠনকে নিষিদ্ধ বলে ঘোষণা করার দাবি উঠেছে বহুবার। এবার রবিবার বিভিন্ন দেশ বিরোধী কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে অন্ধ্রপ্রদেশ ও তেলঙ্গানার একাধিক জায়গায় অভিযান চালাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।