করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখের গণ্ডি পার করতেই নৈশ কার্ফু জারি হল অন্ধ্র প্রদেশে

উপ-মুখ্যমন্ত্রী একে শ্রীনীবাস জানান রাত ১০টা থেকে ভোর ৫টা অবধি কার্ফু জারি থাকবে।

করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখের গণ্ডি পার করতেই নৈশ কার্ফু জারি হল অন্ধ্র প্রদেশে
ফাইল চিত্র। ছবি:PTI
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 9:32 AM

কুর্নুল: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখের গণ্ডি পার করতেই নৈশ কার্ফু জারি করল অন্ধ্র প্রদেশ সরকার। শুক্রবার রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি। সেখানেই টিকাকরণে গতি আনার পাশাপাশি করোনা সংক্রমণ রোধে আপাতত নৈশ কার্ফু জারির কথা ঘোষণা করা হয়। শনিবার রাত ১০টা থেকে এই কার্ফু শুরু হচ্ছে। প্রতিদিন ভোর ৫টা অবধি কার্ফু জারি থাকবে।

উপ-মুখ্যমন্ত্রী একে শ্রীনীবাস জানান, কার্ফু চলাকালীন কেবল অত্যাবশ্যকীয় পণ্য ও জরুরি পরিষেবার ক্ষেত্রেই ছাড় দেওয়া হবে। তিনি বলেন, “রাজ্যে করোনা সংক্রমণ মোকাবিলায় মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে। টিকাকরণে গতি আনার পাশাপাশি সাময়িকভাবে নৈশ কার্ফু জারি করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।”

রাজ্যের সমস্ত বাসিন্দাদের বিনামূল্যে করোনা টিকা দেওয়ার কথাও জানান উপ-মুখ্যমন্ত্রী। তিনি জানান, ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে মোট ২.০৪ কোটি বাসিন্দা রয়েছেন। ১ মে থেকে ১৮ উর্ধ্বদের টিকাকরণ শুরু হলেই রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে। এরজন্য ৮০০ থেকে ৯০০ কোটি টাকা খরচ হবে।

অন্ধ্র প্রদেশের পাশাপাশি প্রতিবেশী রাজ্য তেলঙ্গনাতেও ইতিমধ্যেই নৈশ কার্ফু জারি হয়েছে। আগামী ৩০ এপ্রিল অবধি রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি কার্ফু জারি থাকবে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্য সচিব সোমেশ কুমার। রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও চলতি সপ্তাহের সোমবার করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: দায়িত্বে অবিচল কনস্টেবল পাননি ছুটি, থানাতেই গায়ে হলুদ দিলেন সহকর্মীরা