জনগণের করের টাকায় আরামের দিন শেষ! ১ জুলাই থেকে সরকারি কর্মীরা পাবেন না এই সুবিধা

Government Officials: হিমন্ত বিশ্ব শর্মা বলেন, "সাধারণ মানুষের করের টাকায় সরকারি কর্মীদের বিদ্যুতের বিল দেওয়ার যে ভিআইপি সংস্কৃতি রয়েছে, তা শেষ করছি আমরা। উদাহরণ তৈরি করতে আমি এবং মুখ্যসচিব আগামী ১ জুলাই থেকে নিজেদের বিদ্যুতের বিল দেব।"

জনগণের করের টাকায় আরামের দিন শেষ! ১ জুলাই থেকে সরকারি কর্মীরা পাবেন না এই সুবিধা
ফাইল চিত্রImage Credit source: Facebook
Follow Us:
| Updated on: Jun 17, 2024 | 6:17 AM

গুয়াহাটি: সরকারি কর্মীদের সুখের দিন শেষ। আর মিলবে না ‘ভিআইপি ট্রিটমেন্ট’। আগামী মাস থেকেই এই জরুরি পরিষেবা পাওয়ার জন্য খসাতে হবে গ্যাঁটের কড়ি। করদাতাদের টাকায় আরাম করতে পারবেন না আর। কী সেই সুবিধা, যা ১ জুলাই থেকে আর পাবেন না সরকারি কর্মীরা?

এবার থেকে রাজ্য় সরকারের কর্মীদের বাড়ির বিদ্যুতের বিল দিতে হবে নিজেদেরই। সরকারের তরফে আর বিল মিটিয়ে দেওয়া হবে না। রবিবার এমনটাই ঘোষণা করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। জানিয়েছেন, ১ জুলাই থেকে সরকারি কর্মীদের বিদ্যুতের বিল দিতে হবে।

রবিবার মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “সাধারণ মানুষের করের টাকায় সরকারি কর্মীদের বিদ্যুতের বিল দেওয়ার যে ভিআইপি সংস্কৃতি রয়েছে, তা শেষ করছি আমরা। উদাহরণ তৈরি করতে আমি এবং মুখ্যসচিব আগামী ১ জুলাই থেকে নিজেদের বিদ্যুতের বিল দেব। সমস্ত সরকারি কর্মীদেরও খচ করা বিদ্যুতের জন্য নিজেদেরই বিল মেটাতে হবে।”

তিনি আরও বলেন, “আমরা দেখি যে মন্ত্রী বা সরকারি আধিকারিকদের বাড়ির বিদ্যুতের বিল সরকার দেয়। এটা আজকের নিয়ম নয়, ৭৫ বছর ধরে এই নিয়ম চলে আসছে। এবার থেকে কোনও মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব বা সরকারি কর্মীদের বিদ্যুতের বিল দেওয়ার জন্য বাজেট থেকে খরচ করা হবে না। আমরা নিজেদের বিল নিজেরাই দেব, যাতে বিদ্যুতের খরচ না বাড়াতে হয়।”