ভ্যাকসিন নেওয়া না থাকলে সরকারি কর্মীদের বেতন বন্ধ

ভ্যাকসিন না নেওয়া থাকলে দেখাতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট। নাগাল্যান্ড (Nagaland) সরকারের পক্ষ থেকে শুক্রবার মুখ্যসচিব জে আলম এমন নির্দেশিকা ঘোষণা করেন।

ভ্যাকসিন নেওয়া না থাকলে সরকারি কর্মীদের বেতন বন্ধ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 12:49 AM

কোহিমা: করোনার (Covid) দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল দেশবাসী। সম্প্রতি সংক্রমণ কিছুটা কমলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। মারণ ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায় ভ্যাকসিন (Vaccine)। তবে দেশে ভ্যাকসিনের ঘটতি। অনেকে প্রথম টিকা পেয়েও দ্বিতীয় টিকা পাননি।

এমন পরিস্থিতিতে নাগাল্যান্ডে জারি হল নতুন নির্দেশিকা। ভ্যাকসিন নেওয়া না থাকলে এবার থেকে মিলবে না বেতন। এমন সরকারি নির্দেশিকায় কার্যত মাথায় হাত চাকরিজীবীদের। প্রথম টিকা ও দ্বিতীয় টিকার শংসাপত্র দেখালে তবেই মিলবে মাস মায়নে।

ভ্যাকসিন না নেওয়া থাকলে দেখাতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট। নাগাল্যান্ড সরকারের পক্ষ থেকে শুক্রবার মুখ্যসচিব জে আলম এমন নির্দেশিকা ঘোষণা করেন। সেক্ষেত্রে ভ্যাকনিসহীন কর্মীদের ১৫ দিন পর পর করোনার পরীক্ষা করাতে হতে পারে। অগস্ট মাস থেকেই চালু হচ্ছে নতুন নিয়ম।

অন্যদিকে এমন ঘোষণায় রীতিমতো ভ্যাবাচ্যাকা খেয়েছেন চাকরিজীবীরা। ১৫ দিন পর পর করোনা পরীক্ষা করা হবে টিকা নেওয়া না থাকলে। আবার কেউ কেউ ইতিমধ্যেই করোনার ভ্যাকসিন নিতে উদ্যোগী হয়েছেন। এমন ঘোষণার পর মানুষের ভ্যাকসিন নোয়ার তাগিদ বাড়বে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। আরও পড়ুন: চকলেটের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ, আটক অভিযুক্ত