করোনা আবহে কেন কনোয়ার যাত্রা, যোগীকে নোটিস সুপ্রিম কোর্টের

উত্তরপ্রদেশের সরকারের (UP govt) পক্ষ থেকে জানানো হয়েছিল, করোনার পরীক্ষা করে রিপোর্ট নেগেটিভ থাকলে তবেই অংশ নেওয়া যাবে কানোয়ার যাত্রায়। এর ঠিক পরেই বুধবার স্বতঃপ্রণোদিত ভাবে যোগী আদিত্যনাথের সরকারের কাছে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট।

করোনা আবহে কেন কনোয়ার যাত্রা, যোগীকে নোটিস সুপ্রিম কোর্টের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2021 | 1:15 PM

নয়া দিল্লি: উত্তরাখণ্ডে বাতিল হলেও উত্তরপ্রদেশে করোনার সুরক্ষাবিধি মেনে কানোয়ার যাত্রার (Kanwar Yatra) অনুমতি দিয়েছে যোগী আদিত্যনাথের সরকার। কিন্তু মহামারি পরিস্থিতিতে কেন উত্তরপ্রদেশে কানোয়ার যাত্রার অনুমতি দেওয়া হয়েছে তার জন্য উত্তরপ্রদেশ সরকারকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট (Supreme Court)।

চলতি মাসের ২৫ তারিখ থেকে কানোয়ার যাত্রা শুরুর কথা ছিল। তবে অতিমারির কারণে এবার তা বাতিল হয়ে গিয়েছে উত্তরাখণ্ডে। কোনও ঝুঁকি নেয়নি উত্তরাখণ্ড সরকার। মঙ্গলবার দেরাদুনে কানোয়ার যাত্রা বাতিলের কথা ঘোষণা করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। গত বছরও করোনা পরিস্থিতির জেরে বাতিল হয়েছিল কানোয়ার যাত্রা।

উত্তরপ্রদেশের সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, করোনার পরীক্ষা করে রিপোর্ট নেগেটিভ থাকলে তবেই অংশ নেওয়া যাবে কানোয়ার যাত্রায়। এর ঠিক পরেই বুধবার স্বতঃপ্রণোদিত ভাবে যোগী আদিত্যনাথের সরকারের কাছে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট।

উত্তরপ্রদেশ সরকারের সঙ্গে সুপ্রিম কোর্টের আপাত সংঘাতের কারণে শেষ পর্যন্ত যোগীরাজ্যে কানোয়ার যাত্রা হবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করছে। এর আগে কুম্ভমেলা থেকে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়ে মারণ ভাইরাস। সেদিক বিবেচনা করে এবার কানোয়ার যাত্রা বাতিল করেছে উত্তরাখণ্ড সরকার। আরও পড়ুন: অধিবেশন শুরুর আগেরদিনই সর্বদলীয় বৈঠকের ডাক ওম বিড়লার, একইদিনে বৈঠক সংসদীয় মন্ত্রকেরও