Covid Vaccine for Teen: কাল থেকেই শুরু ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ, কোউইন পোর্টালের নাম নথিভুক্তকরণে রেকর্ড

CoWIN portal: উল্লেখ্য, গোটা দেশের সার্বিক করোনাগ্রাফের চিত্র দিনদিন বদলাচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫৫৩ হয়েছে।

Covid Vaccine for Teen: কাল থেকেই শুরু ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ, কোউইন পোর্টালের নাম নথিভুক্তকরণে রেকর্ড
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 12:51 PM

নয়া দিল্লি: দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। তার সঙ্গেই রয়েছে করোনার নতুন ওমিক্রন ভ্যারিয়েন্টের আতঙ্ক। ২৫ ডিসেম্বর বড়দিনের দিন দেশবাসীকে সুখবর দিয়ে কিশোরদের করোনা টিকা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামীকাল ৩ জানুয়ারি থেকে শুরু হবে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ। সরকারের তরফে জানানো হয়েছিল, টিকা নেওয়ার জন্য কোউইন পোর্টালে নাম নথিভুক্ত করতে হবে। সেই মত শুরু হয়েছিল নাম নথিভুক্ত করা প্রক্রিয়া।

বছরের প্রথম দিন থেকে নাম নথিভুক্ত করা প্রক্রিয়া শুরু হয়েছিল। রবিবার সকালে পাওয়া পরিসংখ্যান থেকে জানা গিয়েছে, এখনও অবধি কোউইন পোর্টালে ১৫ থেকে ১৮ বছর বয়সী প্রায় সাড়ে তিন লক্ষ জন্য কিশোর কিশোরী নাম নথিভুক্ত করেছেন। রবিবার সকাল সাড়ে ৯ টা অবধি কোউইন পোর্টালে দেখা গিয়েছে, এখনও অবধি ৩ লক্ষ ৫৭ হাজার ৯৮৪ জন টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করেছেন।

কোভিড টিকাকরণ শুরু সময় থেকেই কোউইন পোর্টাল শুরু করেছিল সরকার। তত্ত্বাবধানে ছিল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। শুধুমাত্র টিকার জন্য নাম নথিভুক্ত করাই নয়, টিকা গ্রহণের শংসাপত্রও সরাসরি এই পোর্টাল থেকে ডাউনলোড করা যায়। কোউইন পোর্টাল থেকে পাওয়া পরিসংখ্যান থেকে জানা গিয়েছে, এখনও অবধি এই পোর্টালে সব মিলিয়ে মোট ৯২ কোটি ১৮ লক্ষ ৬১ হাজার ৮৭৮ জন নাম নথিভুক্ত করেছেন। এরমধ্যে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের সংখ্যা ৫৭ কোটি ৩৭ লক্ষ ১৪ হাজার ৯৬ এবং ৪৫ বছর বয়সোর্ধ্ব ৩৪ কোটি ৭৭ লক্ষ ৮৮ হাজার ৯২৫ জন।

উল্লেখ্য, গোটা দেশের সার্বিক করোনাগ্রাফের চিত্র দিনদিন বদলাচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫৫৩ হয়েছে। গতকাল সেই সংখ্যাটা ছিল ২২ হাজার ৭৭৫ জন। একদিনে করোনার বলি হয়েছেন ২৮৪ জন। দেশে ৯ হাজার ২৪৯ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৮৪ হাজার ৫৬১ জন করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন। অন্যদিকে, একলাফে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫২৫ দাঁড়িয়েছে । কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৯৪ জন ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। পাশাপাশি দেশে সুস্থ হয়ে উঠেছে ওমিক্রন থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা। ২৪ ঘণ্টায় ৭২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন Haryana Landslide Investigation: খনিজ উত্তোলনের একদিনের মধ্যেই কীভাবে নামল ধস, জানতে কমিটি তৈরি করছে সরকার

আরও পড়ুন Omicron Variant Live Update: দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা পৌঁছল ১,৫২৫-এ, করোনা বৃদ্ধির হার ২১ শতাংশ!