Drone found: পঞ্জাব সেক্টর থেকে উদ্ধার মাদক-ভর্তি ড্রোন, জারি তল্লাশি

গুরুদাসপুর সেক্টরের কাসওয়াল সীমান্তে ভারত একটি ড্রোন ভেঙে পড়ে থাকতে দেখা যায়। খবর পেয়ে বিএসএফ ড্রোনটি উদ্ধার করে এবং সেই ড্রোনের ভিতর থেকে প্রায় ১ কেজি হেরোইন পাওয়া গিয়েছে।

Drone found: পঞ্জাব সেক্টর থেকে উদ্ধার মাদক-ভর্তি ড্রোন, জারি তল্লাশি
পঞ্জাব সীমান্ত থেকে ড্রোন উদ্ধার।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2023 | 6:46 PM

চণ্ডীগঢ়: ফের ভারত ভূ-খণ্ডে পাক ড্রোন। এবারও পঞ্জাবের গুরুদাসপুর সেক্টরে সীমান্তবর্তী এলাকা থেকে উদ্ধার হল পাক ড্রোন। তবে এবার কেবল ড্রোন নয়, মাদক-ভর্তি ড্রোন উদ্ধার করল সীমান্তরক্ষী বাহিনী (BSF)। মাদকভর্তি ড্রোনটি ভারত-ভূখণ্ডে ভেঙে পড়েছিল। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার সেটি উদ্ধার করে BSF।

BSF সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে পঞ্জাবের গুরুদাসপুর সেক্টরের কাসওয়াল সীমান্তে ভারত একটি ড্রোন ভেঙে পড়ে থাকতে দেখা যায়। খবর পেয়ে বিএসএফ ড্রোনটি উদ্ধার করে এবং সেই ড্রোনের ভিতর থেকে প্রায় ১ কেজি হেরোইন পাওয়া গিয়েছে। মাদক সহ ড্রোনটি কী ভাবে ভারত ভূ-খণ্ডে এল, এর পিছনে কোন চক্র রয়েছে তা এখনও স্পষ্ট নয়। এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করেছে বিএসএফ জওয়ানেরা।

জানা গিয়েছে, গত ৩১ ডিসেম্বর রাত ১০টা নাগাদ কাসওয়াল সীমান্তবর্তী এলাকার আকাশে একটি ড্রোন দেখা গিয়েছিল। যদিও সেই ড্রোনটি পাকিস্তানের কিনা, কোথায় যাচ্ছিল তা তখন জানা যায়নি। ড্রোনটি নামানোও যায়নি। তারপর এদিন কাসওয়াসল সীমান্ত থেকে উদ্ধার হল মাদকভর্তি ড্রোন। সেদিন যে ড্রোনটি দেখা গিয়েছিল, সেটা এটাই কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে বিএসএফ।

প্রসঙ্গত, গত ডিসেম্বরেই দু-বার পঞ্জাবের পাক সীমান্তবর্তী আকাশে দুটি ড্রোন দেখা গিয়েছিল। প্রথম ড্রোনটি দেখা গিয়েছিল, গত ৯ ডিসেম্বর গুরুদাসপুর সেক্টরে। এরপর গত ২২ ডিসেম্বর ফের অমৃতসর সেক্টরে পাক ড্রোন দেখা যায়। যদিও বিএসএফ জওয়ানরা দুটি ড্রোন-ই গুলি করে নীচে নামায়। নজরদারির উদ্দেশ্যেই ড্রোন দুটি পাকিস্তানের তরফে ভারতের আকাশে পরাঠানো হয়েছিল বলে সেনাবাহিনীর প্রাথমিক অনুমান। ঘটনার পর এলাকায় তল্লাশি অভিযানও শুরু করে সীমান্তরক্ষী বাহিনী। যদিও সন্দেহজনক কোনও ব্যক্তি বা বস্তুর হদিশ মেলেনি।