Parliament Budget Session Update: আদানি ইস্যুতে একজোট বিরোধীরা, লোকসভা-বিধানসভার বিক্ষোভে আজও মুলতুবি সংসদ

Opposition Protest in Parliament: এ দিন সকালে আদানি ইস্যুতে আলোচনার জন্য বিরোধী দলের নেতাদের নিজের কক্ষে আমন্ত্রণ জানান কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে। এই বৈঠকে উপস্থিত ছিলেন ডিএমকে, এনসিপি, বিআরএস, জেডিইউ, সিপিএম, সিপিআই, কেরল কংগ্রেস, জেএমএম, আরএলডি, আরএসপি, আম আদমি পার্টি ও শিবসেনার সাংসদরা।

Parliament Budget Session Update: আদানি ইস্যুতে একজোট বিরোধীরা, লোকসভা-বিধানসভার বিক্ষোভে আজও মুলতুবি সংসদ
গান্ধীমূর্তির পাদদেশে বিরোধী দলগুলির বিক্ষোভ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 12:27 PM

নয়া দিল্লি: আদানি ইস্যু(Adani Controversy)-তে এককাট্টা বিরোধীরা (Opposition Parties)। আজ, সোমবার দেশজুড়ে এলআইসি(LIC) ও এসবিআই(SBI)-র অফিসের বাইরে বিক্ষোভ দেখানোর কর্মসূচির আয়োজন করেছে কংগ্রেস (Congress)। এই ইস্যু নিয়ে সংসদেও সরব হবে কংগ্রেস। গান্ধী মূর্তির পাদদেশে তারা ধর্নায় বসবেন। এই ধর্নাতে যোগ দেওয়ার জন্য বাকি বিরোধী দলগুলির পাশাপাশি তৃণমূল কংগ্রেস(TMC)-কেও আমন্ত্রণ জানানো হয়েছিল। জানা গিয়েছে, এই ধর্নায় তৃণমূলের হয়ে যোগ দেবেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই বিরোধী দলগুলি বৈঠকে বসেছে।

সংসদের যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

  1. বিরোধীদের বিক্ষোভের জেরে আজ ফের মুলতুবি সংসদের লোকসভা ও রাজ্যসভা।
  2. সংসদের ভিতরেও আদানি ইস্য়ুতে শুরু হই-হট্টগোল। বিরোধী দলগুলি আদানি ইস্যু নিয়ে আলোচনার দাবিতে ওয়েলে নেমে বিক্ষোভ দেখান।
  3. সংসদে গান্ধী মূর্তির নীচে ধর্নায় বিরোধী দলগুলি। উপস্থিত রয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরাও।
  4. তৃণমূল কংগ্রেসের সাংসদ সুদীপ বন্দ্য়োপাধ্যায়কে আলাদাভাবে সংসদের ভিতরে ও বাইরে আদানি ইস্যু নিয়ে কংগ্রেসের বিক্ষোভে যোগ দেওয়ার অনুরোধ জানান কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়্গে।
  5. এ দিন সকালে আদানি ইস্যুতে আলোচনার জন্য বিরোধী দলের নেতাদের নিজের কক্ষে আমন্ত্রণ জানান কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে। এই বৈঠকে উপস্থিত ছিলেন ডিএমকে, এনসিপি, বিআরএস, জেডিইউ, সিপিএম, সিপিআই, কেরল কংগ্রেস, জেএমএম, আরএলডি, আরএসপি, আম আদমি পার্টি ও শিবসেনার সাংসদরা। তবে এই বৈঠকে উপস্থিত ছিলেন না তৃণমূল কংগ্রেসের সাংসদরা। গত শুক্রবারও কংগ্রেসের ডাকা বৈঠকে যোগ দেননি তৃণমূলের কোনও প্রতিনিধি।
  6. হিন্ডেনবার্গের রিপোর্ট পেশের পরই আদানির শেয়ারে ব্য়াপক পতন হয়েছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে এলআইসি, এসবিআইয়ের মতো রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাও। এই নিয়েই বাজেট অধিবেশন শুরুর পর থেকেই সরব হয়েছে কংগ্রেস সহ একাধিক বিরোধী দল
  7. বিগত কয়েকদিন ধরেই সংসদে বিক্ষোভ দেখিয়েছে কংগ্রেস সহ অন্যান্য় বিরোধী দলগুলি। লোকসভা, রাজ্যসভা দুই কক্ষই দফায় দফায় মুলতুবি হয়ে যায় বিরোধীদের বিক্ষোভের কারণে।