Parliament Budget Session Updates: ‘দিদি ও মোদী চুক্তি করেছেন’, বললেন অধীর, বিরোধীদের হট্টগোলে মুলতুবি সংসদ

Parliament Budget Session Updates: কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, "প্রধানমন্ত্রী মোদীর নির্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলছেন। প্রধানমন্ত্রী মোদী ও দিদি চুক্তি করেছে রাহুল গান্ধী ও কংগ্রেসকে ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার।"

Parliament Budget Session Updates: 'দিদি ও মোদী চুক্তি করেছেন', বললেন অধীর, বিরোধীদের হট্টগোলে মুলতুবি সংসদ
মোদী-মমতাকে একযোগে আক্রমণ অধীর রঞ্জন চৌধুরীর।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 12:40 PM

নয়া দিল্লি: বিরোধীদের উত্তালে আজও উত্তাল হতে চলেছে সংসদের বাজেট অধিবেশন। এ দিন সকালে সংসদের অধিবেশন শুরু হতেই কংগ্রেসের একাধিক সাংসদরা বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার দাবিতে মুলতুবি প্রস্তাব পেশ করেন। অন্যদিকে, অধিবেশন শুরুর আগেই ফের বৈঠকে বসেন সম-মনস্ক বিরোধী দলগুলি। বাকি বিরোধী দলগুলি যোগ দিলেও, দূরত্ব বজায় রেখেছে তৃণমূল কংগ্রেস। সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার পর থেকেই কংগ্রেসের ডাকা বৈঠক থেকে তৃণমূল দূরত্ব বজায় রাখছে।

সংসদের যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

  1. লোকসভার পাশাপাশি দুপুর ২টো অবধি মুলতুবি হয়ে গেল রাজ্যসভাও।
  2. বিরোধীদের হই-হট্টগোলের জেরে লোকসভা দুপুর দুটো অবধি মুলতুবি হয়ে গেল।
  3. লোকসভায় বলার সুযোগ পেলেন না কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সংসদ সূত্রে জানানো হয়েছে, নিয়ম মেনে তিনি বক্তব্য রাখার জন্য নোটিস দেননি। সেই কারণেই তাঁকে বলার সুযোগ দেওয়া হয়নি।
  4. এ দিন সংসদে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, “প্রধানমন্ত্রী মোদীর নির্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলছেন। প্রধানমন্ত্রী মোদী ও দিদি চুক্তি করেছে রাহুল গান্ধী ও কংগ্রেসকে ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার। দিদি নিজেকে ইডি-সিবিআইয়ের হানা থেকে বাঁচাতে চান, সেই কারণেই তিনি কংগ্রেসের বিরোধিতা করছেন। এতে প্রধানমন্ত্রী মোদী খুশি হবেন।”
  5. কংগ্রেসের সাংসদ গৌরব গগৌ রাহুল গান্ধীকে দিল্লি পুলিশের পাঠানো নোটিস নিয়ে আলোচনার দাবিতে লোকসভায় মুলতুবি প্রস্তাব পেশ করলেন।
  6. কংগ্রেস সাংসদ মণীশ তিওয়ারি সংসদের সদস্যদের বাক স্বাধীনতার অধিকার নিয়ে আলোচনার দাবিতে লোকসভায় মুলতুবি প্রস্তাব পেশ করেন।
  7. কংগ্রেস সাংসদ মানিকরাম ঠাকুর আদানি ইস্যু নিয়ে যুগ্ম সংসদীয় কমিটি গঠনের দাবিতে লোকসভায়  মুলতুবি প্রস্তাব পেশ করেন।
  8. কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রমোদ তিওয়ারি আদানি ইস্যু নিয়ে যুগ্ম সংসদীয় কমিটির তদন্তে দাবিতে মুলতুবি প্রস্তাব পেশ করেন।