CBSE 10th Result: বাবা পরিত্যাগ করেছিল! দশম শ্রেণির পরীক্ষায় ৯৯.৪% নম্বর পেয়ে ‘দেখিয়ে দিল’ মেয়ে

Patna: মা মারা যাওয়ার পর বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছিল বাবা। মা-হারা মেয়ের তখন ঠাঁই হয়েছিল মামারবাড়ির দাদু-ঠাকুমার বাড়িতে।

CBSE 10th Result: বাবা পরিত্যাগ করেছিল! দশম শ্রেণির পরীক্ষায় ৯৯.৪% নম্বর পেয়ে ‘দেখিয়ে দিল’ মেয়ে
দিদিমার সঙ্গে শ্রীজা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2022 | 9:30 AM

পটনা: মা মারা যাওয়ার পর বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছিল বাবা। সঙ্গে রাখেনি। মা-হারা মেয়ের তখন ঠাঁই হয়েছিল মামারবাড়ির দাদু-ঠাকুমার বাড়িতে। সেখানেই বেড়ে ওঠা, পড়াশোনা করা। সেই মেয়েই এ বার বসেছিস সিবিএসই পরীক্ষায়। দশম শ্রেণির সেই পরীক্ষায় ৯৯.৪ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছে। বিহার থেকে যাঁরা প্রথম দশে ঠাঁই পেয়েছেন শ্রীজা তাদের মধ্যে অন্যতম। তাঁর এই সাফ্যল্যে আনন্দে আত্মহারা দাদু-ঠাকুমা। পড়শোনায় তুখোড় এই মেয়েকে পরিত্যাগ করে বাবা যে কী ভুল করেছেন তা এক দিন তিনি বুঝতে পারবেন বলে জানিয়েছেন তাঁর দিদা।

সিবিএসই দশম শ্রেণির পরীক্ষায় ৯৯.৪ শতাংশ নম্বর পাওয়া মেয়েটির নাম শ্রীজা। মা মারা যাওয়ার পর তাঁর বাবা তাঁকে পরিত্যাগ করেছিলেন। দশম শ্রেণির পরীক্ষায় এ রকম ফল করে সেই বাবাকে দেখিয়ে দিয়েছেন তিনি। বিজেপি সাংসদ বরুণ গান্ধী শ্রীজার একটি ভিডিয়ো শেয়ার করেছেন। জানা গিয়েছে শ্রীজা থাকেন বিহারের পটনায়।

নাতনির সাফল্যে উচ্ছ্বসিত শ্রীজার দিদিমা। বরুণ গান্ধীর শেয়ার করা ভিডিয়োয় তাঁকে বলতে শোনা যাচ্ছে, “শ্রীজার ফলে আমি খুব খুশি। খুব আনন্দ হচ্ছে আজ।” নিজের জামাইয়ের ব্যাপারে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছেন, “আমার মেয়ের মৃত্যুর পর আমার নাতনিকে ছেড়ে পালিয়েছিল। আমরা তার পর থেকে তাঁকে আর দেখিনি। শুনেছি তিনি বিয়ে করেছেন। আমার ধারণা, শ্রীজার বোর্ডের এই ফল দেখার পর তিনি নিশ্চয় আফশোস করছেন।”

জানা গিয়েছে, শ্রীজা ডিএভি পাবলিক স্কুলের ছাত্রী। দশম শ্রেণির পরীক্ষায় ২টি বিষয়ে সে ১০০তে ১০০ পেয়েছে। বাকি তিনটি বিষয়ে ৯৯ করে পেয়েছে। সংস্কৃত এবং বিজ্ঞানে সে ১০০ পেয়েছে। অঙ্ক, ইংরেজি এবং সোশ্যাল স্টাডিজে ১০০-র মধ্যে ৯৯ করে পেয়েছে। শ্রীজা জানিয়েছে, ভবিষ্যতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হতে চায় সে। একাদশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগ নিয়েই পড়শোনা করবে। বই পড়তে ভালবাসে শ্রীজা। পড়াশোনার পাশাপাশি অন্য কাজও করে সে। পরীক্ষার আগে প্রচুর প্রস্তুতি প্রশ্নপত্রের প্র্যাকটিস করেছে বলে সে জানিয়েছে। পাশাপাশি সিলেবাস খুব ভাল করে রিভিশন দিয়েছিল। তার জেরেই এই সাফল্য বলে দাবি শ্রীজার।