Tripura Trinamool: দল ছাড়লেন ত্রিপুরায় তৃণমূলের সভাপতি পীযূষকান্তি, বিজেপিতে যোগদান ঘিরে জল্পনা

Tripura Trinamool: তবে দল ছাড়ার জন্য ব্যক্তিগত ও পারিবারিক কারণই দেখিয়েছেন পীযূষকান্তি। সে কারণেই আপাতত তিনি রাজনীতি থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যাচ্ছে।

Tripura Trinamool: দল ছাড়লেন ত্রিপুরায় তৃণমূলের সভাপতি পীযূষকান্তি, বিজেপিতে যোগদান ঘিরে জল্পনা
পীযূষকান্তি বিশ্বাসImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2023 | 6:48 PM

ত্রিপুরা: আগে ছিলেন কংগ্রেসে (Congress)। ছিলেন ত্রিপুরার প্রদেশ কংগ্রেস সভাপতি। গত বছরের ডিসেম্বরে যোগ দেন তৃণমূল কংগ্রেসে (Trinamool Congress)। দলবদলের পরেই ঘাসফুল শিবিরে যোগ দিয়ে পান গুরুদায়িত্ব। ত্রিপুরা তৃণমূলের সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁর কাঁধে। সেই পীযূষকান্তি বিশ্বাস এবার ত্রিপুরায় রাজ্য তৃণমূলের সভাপতিত্ব থেকে সরে দাঁড়ালেন। ছাড়লেন দলের প্রাথমিক সদস্যপদ। মঙ্গলবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে দল ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন প্রবীণ আইনজীবী তথা রাজ্যের এই বরিষ্ঠ নেতা। তা নিয়েই এখন জোর চর্চা শুরু হয়ে গিয়েছে ত্রিপুরার রাজনৈতিক মহলে। 

তবে দল ছাড়ার জন্য ব্যক্তিগত ও পারিবারিক কারণই দেখিয়েছেন পীযূষকান্তি। সে কারণেই আপাতত তিনি রাজনীতি থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যাচ্ছে। এমনকী এখনই তিনি অন্য কোনও দলে যাচ্ছেন না বলেও জানিয়েছেন। এদিকে তাঁর নেতৃত্বেই রাজ্যে বিধানসভা ভোটের ময়দানে নামে ঘাসফুল শিবির। তবে দিনের শেষে ৬০টি বিধানসভা আসনের মধ্যে ২৮টিতে প্রার্থী দিতে সক্ষম হয় তৃণমূল কংগ্রেস। ভোটের ফলও আশানরূপ হয়নি। কোথাও কোথাও নোটার থেকেও কম ভোট পান তৃণমূল প্রার্থীরা। যা নিয়ে দলের অন্দরেও শুরু হয়েছিল কাটাঁছেড়া। 

এদিকে তিনি যখন দায়িত্ব নেননি, অর্থাৎ আগের নভেম্বরে পুর নির্বাচনে আবার রাজ্যে বেশ ভাল ভোট পেয়েছিল তৃণমূল কংগ্রেস।  সেই সময় আবার রাজ্যে দলের দায়িত্বে ছিলেন সুবল ভৌমিক। পরে ডিসেম্বরে সেই দায়িত্ব যায় পীযূষের কাঁধে। এখন তাঁর দল ছাড়ার ঘোষণা যে তৃণমূল নেতাদের অস্বস্তি বাড়াবে তা বলাই বাহুল্য। সূত্রের খবর, শীঘ্রই তিনি বিজেপিতে যোগ দিতে পারেন। ইতিমধ্যেই তা নিয়ে নানা জল্পনা শুরু হয়ে গিয়েছে।