Manmohan Singh Update: মনমোহন সিংয়ের দ্রুত আরোগ্য কামনা প্রধানমন্ত্রীর, হাসপাতালে দেখতে গেলেন স্বাস্থ্যমন্ত্রী

PM Modi wish on Manmohan Singh's recovery: চিকিৎসকদের সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার থেকেই তাঁর জ্বর এসেছিল। বুধবারও সারাদিন জ্বর না কমায় পারিবারিক চিকিৎসকের পরামর্শেই তাঁকে এইমস হাসপাতালে ভর্তি করা হয়।

Manmohan Singh Update: মনমোহন সিংয়ের দ্রুত আরোগ্য কামনা প্রধানমন্ত্রীর, হাসপাতালে দেখতে গেলেন স্বাস্থ্যমন্ত্রী
প্রাক্তন প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করলেন প্রধানমন্ত্রী মোদী। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2021 | 12:06 PM

নয়া দিল্লি: প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের অসুস্থতায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এ দিন সকালেই তিনি টুইট করে প্রাক্তন প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করলেন। বুধবার বিকেলে দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে (AIIMS) ভর্তি করানো হয় মনমোহন সিং(Manmohan Singh)-কে। তাঁর জ্বর ও শারীরিক দুর্বলতা রয়েছে বলে জানা গিয়েছে।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের অসুস্থ হওয়ার খবর পেয়েই উদ্বেগ প্রকাশ করেন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এ দিন সকালেই টুইট করে লেখেন, “ডঃ মনমোহন সিং জীর দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্য কামনা করি।”

অন্যদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য(Mansukh Mandaviya)-ও প্রাক্তন প্রধানমন্ত্রীকে দেখতে দিল্লির এইমস হাসপাতালে যান। সেখানে তিনি বেশ কিছুক্ষণ ছিলেন। মনমোহন সিং যে চিকিৎসকদের তত্বাবধানে ভর্তি রয়েছেন, তাদের সঙ্গে কথা বলেন। তিনিও প্রবীণ কংগ্রেস নেতার সুস্বাস্থ্যের কামনা করেছেন।

এ দিন সকালেই এইমসের এক চিকিৎসক জানান, জ্বর থাকলেও আপাতত স্থিতিশীল রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। গতকালের তুলনায় শারীরিক অবস্থারও কিছুটা উন্নতি হয়েছে। বয়সজনিত কারণে তাঁর আরও কিছু শারীরিক সমস্যা রয়েছে, সেগুলি পরীক্ষা করে দেখা হচ্ছে।

চিকিৎসকদের সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার থেকেই তাঁর জ্বর এসেছিল। বুধবারও সারাদিন জ্বর না কমায় পারিবারিক চিকিৎসকের পরামর্শেই তাঁকে এইমস হাসপাতালে ভর্তি করা হয়। এইমসের চিকিৎসক নীতীশ নায়েকের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে তাঁর।

বুধবার রাতেই চিকিৎসকরা প্রাথমিক পর্যবেক্ষণের পর জানিয়েছিলেন, শারীরিক দুর্বলতা অনুভব করছেন মনমোহন সিং। সঙ্গে সামান্য জ্বরও রয়েছে তাঁর। পাশাপাশি শ্বাসকষ্টজনিত সমস্যাতেও ভুগছেন তিনি। উল্লেখ্য, চলতি বছরের শুরুতে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় ৮৮ বছর বয়সি প্রবীণ কংগ্রেস নেতাকে করোনার সংক্রমণ নিয়ে হাসপাতালে ভরতি করা হয়েছিল।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং মার্চ ও এপ্রিল মাসে করোনা ভ্যাকসিনের দুটি ডোজ় নিয়েছিলেন। তার কিছুদিন পরেই প্রাক্তন প্রধানমন্ত্রীর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। গত  ১৯ এপ্রিল তাঁকে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। সেই সময় সোয়াবের নমুনায় পরীক্ষা করা হলে করোনা সংক্রমণ ধরা পড়ে। তবে কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছিলেন তিনি। তবে একমাস পরেই তিনি ফের অসুস্থ হয়ে পড়েন এবং তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। তার আগেও গত বছর শারীরিক অস্বস্তি নিয়ে তিনি দিল্লির এইমস হাসপাতালেই ভর্তি হয়েছিলেন।

মনমোহন সিং অসুস্থ, এই খবর পেয়েই তাঁর সুস্থতা কামনা করেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপর সিং পুরী। তিনি টুইট করে লেখেন, “প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংজীর দ্রুত সুস্থতা কামনা করি। ঈশ্বর ওনাকে সুস্বাস্থ্য় দিক।” কংগ্রেসের তরফেও তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে মনমোহন সিংয়ের অসুস্থতার কথা জানিয়ে সুস্বাস্থ্যের কামনা করা হয়েছে।