PM Modi Meeting: ‘আমাদের সতর্ক থাকতে হবে, ভয় পেলে চলবে না’, ওমিক্রন নিয়ে বার্তা প্রধানমন্ত্রীর

PM Modi to hold COVID Meeting with CMs: বৃহস্পতিবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Modi Meeting:  'আমাদের সতর্ক থাকতে হবে, ভয় পেলে চলবে না', ওমিক্রন নিয়ে বার্তা প্রধানমন্ত্রীর
কোভিড পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠক নরেন্দ্র মোদীর। ফাইল ছবি।

নয়া দিল্লি: করোনার সঙ্গে লড়াইয়ে প্রধান হাতিয়ার ভ্যাকসিন। বৃহস্পতিবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে আরও একবার এ বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, এদিন বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, ১০০ বছরে সব থেকে বড় মহামারী ভারতের বুকে। দু’ বছর ধরে এই লড়াই চলছে। পরিশ্রমই এই পরিস্থিতি জয়ের একমাত্র পথ। ১৩০ কোটির দেশ লড়াই করে এই করোনাকে হারাবে বলেও আশা ব্যক্ত করেন নরেন্দ্র মোদী। ভয় নয়, সতর্ক থেকেই এই লড়াই করার আহ্বান জানান তিনি।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “ওমিক্রন বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে আমাদের দেশেও ছড়াচ্ছে। এই ভ্যারিয়েন্টের সঙ্গে লড়াইয়ের সময়ই পরবর্তী স্ট্রেনের জন্য তৈরি হতে হচ্ছে। কোভিডের বিরুদ্ধে লড়াইয়ের মূল হাতিয়ারই হল টিকা। ৯২ শতাংশ প্রাপ্ত বয়স্ক টিকার প্রথম ডোজ় নিয়েছেন।”

এই লড়াইয়ে জেতার মন্ত্র

প্রধানমন্ত্রী এদিন বলেন, এর আগেও যেভাবে কেন্দ্র ও রাজ্যগুলি ‘Pre-emptive, pro-active, collective approach’ নিয়ে চলেছে এবারও সেভাবেই চলতে হবে। যত সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা যাবে ততই বিপদ কম হবে। প্রধানমন্ত্রী এদিন বলেন, যত তাড়াতাড়ি সতর্কতামূলক ডোজ় প্রথম সারির কোভিড যোদ্ধা ও প্রবীণ নাগরিকদের জন্য প্রয়োগ করা হবে, আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থার ক্ষমতা তত বাড়বে। একইসঙ্গে তিনি বলেন ১০০ শতাংশ টিকাদানের লক্ষ্যে ‘হর ঘর দস্তক’ কর্মসূচিতে জোর দিতে হবে।

একদিনে আড়াই লক্ষ সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় ২.৫ লক্ষ সংক্রমণ ছুঁয়েছে ভারত। এদিন প্রধানমন্ত্রী বলেন, কোভিডের সঙ্গে লড়াইয়ের রণকৌশল ঠিক করার সঙ্গে সঙ্গে অর্থনীতি ও বেঁচে থাকার জন্য সংস্থানও তৈরি রাখতে হয়। সে কারণেই তাঁর পরামর্শ, ‘লোকাল কনটেনমেন্ট’ জ়োনে। একই সঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আতঙ্ক নয় সতর্ক থেকে এই পরিস্থিতির মোকাবিলা করতে হবে। কোভিডের সঙ্গে লড়াইয়ে ইতিমধ্যেই আমাদের ২ বছরের অভিজ্ঞতা হয়ে গিয়েছে, বলেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদীর কথায়, “আমাদের খেয়াল রাখতে হবে, করোনার সঙ্গে লড়াইয়ের দু’ বছরের অভিজ্ঞতা আমাদের রয়েছে। দেশব্যাপী প্রস্তুতিও আছে। আর্থিক গতিবিধি যত কম ক্ষতিগ্রস্ত হয়, ততই ভাল।”

টিকাকরণ নিয়ে কোনও ভ্রমকে প্রশ্রয় দেওয়া যাবে না

এদিন প্রধানমন্ত্রী বলেন,  “টিকাকরণ নিয়ে কোনওরকম ভ্রান্তি ছড়ানোর চেষ্টা করা হলে তাকে প্রশ্রয় দেবেন না। অনেক সময়ই শুনি অনেকে বলেন, টিকা দেওয়ার পরও সংক্রমণ হচ্ছে তা হলে টিকা নিয়ে কী লাভ! মাস্ক পরা নিয়েও এরকম ভুল খবর ছড়ায়। এই ধরনের অপপ্রচারের প্রতিবাদ করা খুবই দরকার।”

আরও পড়ুন: PM Modi Meeting: করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী

Published On - 7:51 pm, Thu, 13 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla